• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শেষ দানিলোর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৮, ১১:৪১

কোয়ার্টারের হাইভোল্টেজ ম্যাচে বেলজিয়ামের সঙ্গে মাঠে নামার আগে চোট কাটিয়ে দলে ফিরে সুসংবাদ বয়ে এনেছিলেন মার্সেলো। এরপরই দুঃসংবাদ পেলো সাম্বার দেশ ব্রাজিল। লেফট ব্যাকের ফেরার দিনে রাইট ব্যাকের প্রস্থান।

ব্রাজিলের রাইট ব্যাক দানি আলভেজের ইনজুরিতে পড়ে অনেকটা কাকতালীয়ভাবেই দলে সুযোগ পান ২৬ বছর বয়সী ম্যানচেস্টার সিটি তারকা দানিলো। প্রথম ম্যাচে খেললেও এরপরই থেকেই গোড়ালির ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন দানিলো। আর এবার চূড়ান্তভাবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলের ডিফেন্ডার দানিলো। চলতি বিশ্বকাপে এখনো পর্যন্ত ব্রাজিলের দুর্দান্ত পারফরম্যান্সের প্রধান কারণ ছিল রক্ষণভাগের নিখুঁত অবদান।

তবে দানিলোকে ছাড়াই নিজেদের শেষ তিনটি ম্যাচে খেলেছে ব্রাজিল। তিন ম্যাচেই পেয়েছে দুর্দান্ত জয়। তাই হয়তো তেমন একটা প্রভাব ফেলবে না এই ডিফেন্ডারের ছিটকে যাওয়া। বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন দানিলো।

আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে দানিলোর বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার খবর জানিয়েছে ব্রাজিলের ফুটবল ফেডারেশন (সিবিএফ)। তারা বিবৃতিতে জানিয়েছে, দানিলো বাম পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন। বিশ্বকাপ শেষ হওয়ার আগে তার সুস্থ হয়ে ওঠার মতো সম্ভাবনা নেই।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, দানিলো তার বাম পায়ের গোড়ালিতে গুরুতর আঘাত পেয়েছে। বিশ্বকাপ শেষ হওয়ার আগে তার সেরে ওঠার কোন সম্ভাবনা নেই। তবে দেশের কমিশনের সাথে কথা বলে বিশ্বকাপের বাকি সময়টা সে দলের সাথেই থেকে যাবে। আমাদের সহমর্মিতা তার সাথেই রয়েছে।

শুক্রবার বাংলাদেশ সময় মধ্যরাতে শেষ চারের টিকিট পাওয়ার লড়াইয়ে বেলজিয়ামের মুখোমুখি হবে ব্রাজিল। দানিলো চোটে পড়ার পর থেকে দলে রাইট ব্যাকের দায়িত্ব সামলাচ্ছেন করিন্থিয়ান্সের ফাগনার। চলতি বিশ্বকাপের আগে জাতীয় দলের হয়ে মাত্র চারটি ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল ফাগনারের।

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh