• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অভিশপ্ত কাজানে জয় পাবে কী ব্রাজিল?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৮, ১১:১৪

কোয়ার্টার ফাইনালের ব্রাজিল-বেলজিয়ামের হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে কাজান অ্যারেনায়। আর এ কাজান অ্যারেনা ইতোমধ্যে বিশ্বকাপের অভিশপ্ত মাঠ হিসেবে পরিচিতি লাভ করেছে। কারণ এই কাজানে যে সকল দলগুলো খেলেছে সেখান থেকে শুধু ফ্রান্সই রয়েছে বিশ্বকাপ মঞ্চে। বাকিরা বিদায় নিয়েছে।

কাজান অ্যারেনা অভিশপ্ত মাঠ হিসেবে পরিচিত পাওয়ার কারণ রয়েছে। অনেকেই হয়তো জানেন না। কারণ এই কাজান অ্যারেনা থেকেই বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানী ও ৩২ বছরের শিরোপা খরা কাটানোর উদ্দেশ্যে বিশ্বকাপে পা রাখা আর্জেন্টিনা। উভয় দলই এবারের বিশ্বকাপে শিরোপার জন্য হট ফেবারিটের তালিকায় ছিল। কিন্তু কাজানে এসেই হোঁচট খায় দল দু’টি। তাই শঙ্কা কাজানেই কী থামবে ব্রাজিলের জয়রথ? নাকি অভিশপ্ত মাঠটি থেকে জয় নিয়ে ব্রাজিল এগিয়ে যাবে হেক্সা মিশনের সামনের দিকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শেষ দানিলোর
-------------------------------------------------------

সেটা সময়ই বলে দিবে। তার জন্য ফুটবলপ্রেমীদের অপেক্ষা করতে হবে অন্তত রাত ২টা পর্যন্ত। আর অতিরিক্ত সময়ে খেলা গড়ালে অপেক্ষা বাড়বে আরও ত্রিশ মিনিট। টাইব্রেকারে গেলে শেষ পর্যন্ত সে অপেক্ষা বাড়বে রাত ৩টা পর্যন্ত।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নেমে ব্যর্থ হয়ে এই কাজান অ্যারেনাতেই শেষ হয় জার্মানদের এবারের বিশ্বকাপ জয়ের স্বপ্ন। বিশ্বকাপের শুরু থেকেই টালমাটাল আর্জেন্টিনাও কাজান এসেছিল ভাল কিছু করতে। তবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বিশ্বব্যাপি কোটি আর্জেন্টাইন সমর্থকদের কাঁদিয়ে এই কাজান অ্যারেনাতেই ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বাড়ির পথ ধরতে হয়েছে মেসিদের।

তবে অভিশপ্ত মাঠটিতে ব্রাজিলকে এগিয়ে রাখছেন সাম্বা দলের সাবেক ফুটবলার জিকো। তার ভাষ্যমতে ব্রাজিল ঠিক শেষ চারে চলে যাবে। আর ২-০ জিতবে বেলজিয়ামের বিরুদ্ধে।

আরও পড়ুন :

মিরান্ডার হাতে ফিরে এলো ব্রাজিলের আর্মব্যান্ড

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh