• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ফ্রিতে মেসিদের কোচ হতে চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুলাই ২০১৮, ২০:২৮ | আপডেট : ০৩ জুলাই ২০১৮, ২০:৩৬
রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। এ বিদায়ে ৩২ বছরের শিরোপা এখন বেড়ে দাঁড়িয়েছে ৩৬ বছরে। কারণ পরবর্তী বিশ্বকাপ ২০২২ সালে কাতারে। 

আর্জেন্টিনার এ বিদায়ে আবারও কোচ ছাটাইয়ের গুঞ্জন ডালপালা বেঁধেছে। বিশ্বকাপের তৃতীয় ম্যাচেই সাম্পাওলিকে ছাটাই করার জোর গুঞ্জন উঠে। কিন্তু তা আর বাস্তবে রূপ পায়নি। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় এবার তার ছিটকে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। তার ছিটকে যাওয়ার পর কে হবেন পরবর্তীতে আর্জেন্টিনার কোচ সেটি নিয়ে ইতোমধ্যে কাটাছেড়া শুরু করে দিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম। 

রাশিয়া বিশ্বকাপে মাঠে বসে পুরো দলকে সাপোর্ট করেছেন ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা। দলের ভরাডুবি মাঠে বসেই দেখেছেন তিনি। তাই কিনা আবারো আর্জেন্টিনার কোচ হতে মত প্রকাশ করেছেন এ ফুটবল লিজেন্ড। তাও আবার কিনা বিনা বেতনেই। 

ভেনেজুয়েলার একটি টিভি অনুষ্ঠানে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

৮৬'র বিশ্বকাপজয়ী এই মহাতারকা বলেন, আর্জন্টিনার বিদায়ের দিন নাকি আমার খুব আনন্দ হচ্ছিল! এমন অসম্ভব কথাও বলেছে অনেকে। দেশ হারলে আমি সব সময় দুঃখ পাই। আসলে আমরা এত কষ্ট করে সব কিছু সাজিয়েছিলাম বিশ্বকাপ জয়ের জন্য। আর এত সহজে সেসব কিছু নষ্ট হয়ে গেল। এর থেকে দুঃখজনক আর কিছু হতে পারে না।

আবারো আর্জেন্টিনার কোচ হতে চান কি-না জিজ্ঞেস করলে ম্যারাডোনা বলেন, হ্যা, এবং আমি এটা বিনা বেতনে করতে চাই। যদিও আমি ফেরার ব্যাপারে এখনও কিছু বলিনি।

বোকা জুনিয়র্স এবং নাপোলির শিরোমণি ম্যারাডোনা ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের ডাগআউটে ছিলেন। সেবার তার অধীনে কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে বিদায় নেয় ল্যাটিন পরাশক্তিরা।

দেশের হয়ে ৯১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ম্যারাডোনা অবশ্য পরের আট বছরে সংযুক্ত আরব আমিরাতের দুটি ক্লাবে ছাড়া অন্য কোথাও কোনো দলের কোচের দায়িত্ব পালন করেননি।

উল্লেখ্য, ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের পর কোচ সাম্পাওলির স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলেছিলেন ম্যারাডোনা। মেসিসহ গোটা দলকে এই হারের জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন তিনি। চলতি সপ্তাহে সাম্পাওলির ভাগ্য নির্ধারণ হওয়ার কথা। এখন দেখার, ম্যারাডোনার এমন প্রস্তাব আর্জেন্টিনার ফুটবল সংস্থা মেনে নেয় কিনা।

এএ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়