প্রথমবারের মতো বিশ্বকাপে মুখোমুখি সুইডেন-সুইজারল্যান্ড

প্রকাশ | ০৩ জুলাই ২০১৮, ১৬:১১ | আপডেট: ০৩ জুলাই ২০১৮, ১৭:৪১

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মঙ্গলবার ক্রেস্তভস্কি স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি সুইডেন। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে এই দুই দল

গ্রুপের পর্বে একটিতে হার এবং দুইটি ম্যাচে জয়ের মুখ দেখেছে সুইডেন। গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোর ম্যাচে নামতে হলেও সুইসদেরকে নিয়ে বেশ সাবধানী সুইডেনের কোচ। 

ইয়ানে এন্ডারসন বলেন, আবারও এমনই একটা পরিস্থিতির সামনে দাঁড়িয়ে আমরা যেখানে নিজেদের সেরা ফর্মটি দেখাতে হবে। আমাদের নিজেদের পারফরম্যান্সকে সর্বোচ্চ পর্যায় নিয়ে যেতে হবে তবেই সুইজারল্যান্ডকে হারানোর সুযোগ পাবো। 

এই ম্যাচে কার্ড সমস্যার কারণে অভিজ্ঞ সেবাস্তিয়ান লারসনের সার্ভিস পাবে না সুইডেন। কার্ড সমস্যা রয়েছে সুইজারল্যান্ডেরও। দলের নিয়মিত সদস্য ফ্যাবিয়ানকে কার্ড সমস্যার কারণে এই ম্যাচে পাবে না। থাকছেন না নিয়মিত অধিনায়ক স্টিফেন লিচস্টেইনারও। 

ফ্যাবিয়ানের পরিবর্তে এই ম্যাচে সুইজ্যারল্যান্ডের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন নিকো এলভেদি এবং সুইস অধিনায়কের পরিবর্তে যোগ দিতে পারেন মিচেল লাং। দলের একাধিক নির্ভর যোগ্য ফুটবলারকে সুইডেনের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে না পেলেও সুইস শিবিরের আত্মবিশ্বাস বাড়াচ্ছে গ্রুপের খেলায় তাদের পারফরম্যান্স। বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিই রয়েছে সুইজারল্যান্ড।গ্রুপে নিজেদের তিন ম্যাচের মধ্যে একটিতে জিতেছে তারা, ড্র হয়েছে দু'টি ম্যাচ। 

এই নিয়ে ২৯ বার মুখোমুখি হচ্ছে এই সুইডেন-সুইজারল্যান্ড। কিন্তু কোনও বিশ্বাকাপের মঞ্চে এই প্রথম মুখোমুখি হচ্ছে দুই দল।

ওয়াই/পি