• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

লিভারপুলেই থাকছেন সালাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জুলাই ২০১৮, ১৯:৫১ | আপডেট : ০২ জুলাই ২০১৮, ২০:০৭
লিভারপুলের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করেছেন মোহামেদ সালাহ। নতুন চুক্তি অনুযায়ী ২০২৩ পর্যন্ত অলরেডদের সঙ্গে থাকবেন মিশরীয় সুপারস্টার। নতুন চুক্তি অনুযায়ী সপ্তাহে ২ লাখ পাউন্ড বেতন পাবেন সালাহ। বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি ১৯ লাখ ৭৩ হাজার ৭৫৯ টাকা। যা আগের চুক্তির চেয়ে দ্বিগুণ।

সোমবার ক্লাবের ওয়েবসাইটে সালাহর নতুন চুক্তির খবরটি জানানো হয়। নতুন চুক্তিতে ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের কোনো রিলিজ ক্লজ নেই।

ইংলিশ ক্লাবে রেকর্ড গড়া এক মৌসুম শেষ করার পর রিয়াল মাদ্রিদসহ বিশ্বের বেশ কয়েকটি বড় ক্লাব সালাহর দিকে নজর দেয়। নানা গুঞ্জনের মধ্যেই তার নতুন চুক্তির খবর এল। 

২০১৭-১৮ মৌসুম জুড়ে ধারাবাহিকভাবে ভালো খেলে খেলোয়াড়দের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার পাশাপাশি ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের ভোটেও বর্ষসেরা হন সালাহ।

ক্লাবের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, এই সংবাদটা আমি এইভাবে দেখি, গত মৌসুমে দলের জন্য এবং ক্লাবের জন্য প্রচুর অবদান রাখায় একজন খেলোয়াড়কে পুরস্কৃত করা হয়েছে।

ক্লপের আরেকটু সংযোজন, ‘এই চুক্তি দুটি বিষয়কে খুব স্পষ্টভাবে দেখাচ্ছে, এক লিভারপুলের প্রতি তার বিশ্বাস এবং দুই তার উপর আমাদের বিশ্বাস।’

বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ আরও বলেন, ‘আমরা বিশ্বমানের প্রতিভাদের অ্যানফিল্ডে (লিভারপুলের মাঠ) দেখতে চাই। যেটাকে তারা একটি বাড়ি মনে করে নিজেদের সমস্ত পেশাদারী স্বপ্ন এবং উচ্চাকাঙ্ক্ষা পূরণ করতে পারেন। আমরা এটি অর্জনের জন্য একসাথে কঠোর পরিশ্রম করছি।’

৩৬.৯ মিলিয়ন পাউন্ডে রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে গত মৌসুমে ৫২ ম্যাচে ৪৪ গোল করেন সালাহ। তার পারফরম্যান্সে ভর করেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠে লিভারপুল।

হতাশাজনক বিশ্বকাপ শেষে বর্তমানে নিজ দেশ মিশরে ছুটি কাটাচ্ছেন সালাহ। বিশ্বকাপে গ্রুপপর্বের তিন ম্যাচের তিনটিতেই হেরে গেছে তার দল। ইনজুরির কারণে দেশের জার্সি গায়ে প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। পরের দুই ম্যাচে খেলে দুটি গোল করেন ‘মিশরীয় মেসি’।

এএ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়