• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

উট ও বিড়াল বলছে ব্রাজিল জিতবে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুলাই ২০১৮, ১৭:৫৭

রাশিয়া বিশ্বকাপ থেকে ইতোমধ্যে ছিটকে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি, দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, ২০১০ চ্যাম্পিয়ন স্পেন, ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল, গতরাতে রুদ্ধশ্বাস টাইব্রেকারে বাদ পড়ে ডেনমার্ক।

আজ নক আউট পর্বের তৃতীয় দিনে এসে বাদ পড়বে আরও দুটি দল। রাত ৮টায় মেক্সিকোর মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর দ্বিতীয় ম্যাচে রাত ১২টায় এশিয়ার দেশ জাপানের মুখোমুখি হবে বেলজিয়াম।

তবে প্রথম ম্যাচকে নিয়েই মূলত আগ্রহ বেশি বাংলাদেশের ফুটবলপ্রেমীদের। গতবছর বিশ্বকাপকে কেন্দ্র করে অক্টোপাস পল প্রথম আলোচনায় আসে। বেশ কয়েকটি ম্যাচের ভবিষ্যদ্বাণী করে আলোচনার তুঙ্গে ওঠে পল। কিন্তু এবারের বিশ্বকাপে পলকে আর পাওয়া যায়নি। তার জায়গা দখল করে শাহিন নামের উট ও অ্যাকিলিস নামের বিড়াল।

এবারের বিশ্বকাপ এ পর্যন্ত ২৯টি ম্যাচের ভবিষ্যদ্বাণী করেছে উট শাহিন, যার মধ্যে ১৯টিই সঠিক হয়েছে। এর আগে পল নামে একটি অক্টোপাস বিশ্বকাপের ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করে খ্যাতি কুড়িয়েছিল। তবে পল মাত্র ৮টি ম্যাচের ভবিষ্যদ্বাণী করেছিল। যার প্রতিটিই মিলেছিল।

অন্যদিকে বিড়াল অ্যাকিলিসও প্রায় সবগুলো ম্যাচেরই ভবিষ্যদ্বাণী করেছে। বিশেষ করে আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচের অ্যাকিলিস আর্জেন্টিনাকে বেছে নিলেও ফ্রান্স তা ভুল প্রমাণ করে। গত বছর রাশিয়ায় অনুষ্ঠিত ফিফা কনফেডারেশন্স কাপেও ভবিষ্যদ্বাণী করেছিল এই বিড়ালটি। সেখানে চার ম্যাচের মধ্যে তিনটিতেই নিখুঁত ভবিষ্যদ্বাণী করেছিল বিড়ালটি।

আজকের হাইভোল্টেজ ম্যাচে এ দুটি প্রাণীই ব্রাজিলকে আজকের বিজয়ী হিসেবে চিহ্নিত করেছে। এখন দেখা যাক প্রাণী দুটির ভবিষ্যদ্বাণী কতটুকু সত্য হয়। অবশ্য এর জন্য অপেক্ষা করতে হবে রাত ১০টা পর্যন্ত।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh