• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইংলিশদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুন ২০১৮, ০৩:২২

‘জি’ গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ডে চলে গেল বেলজিয়াম। ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে দিলো রেড ডেভিলসরা। ৯ পয়েন্ট নিয়ে পরের পর্বে পৌঁছে গেলো তারা। এদিকে ইংলিশরা ম্যাচ হেরে ৬ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে শেষ করে পরের রাউন্ডে গেলো।

এই ম্যাচের আগে দুই দলই দুটি করে ম্যাচ জিতেছিল। পরের রাউন্ডও নিশ্চিত হয়ে গিয়েছিল। গ্রুপের অন্য দুটি দল তিউনিশিয়া ও পানামা ২টি করে ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়। ফলে এদিন হারলেও ইংল্যান্ড অথবা বেলজিয়াম দুই দলই পরের রাউন্ডে উঠতো। ফলে নক আউটে নামার আগে দুই দলই নির্ভরযোগ্য খেলোয়াড়দের কিছুটা বিশ্রাম দিয়ে রিজার্ভ বেঞ্চের ক্ষমতা যাচাই করে নিতে চেয়েছিল।

ইংল্যান্ড কোচ সাউথগেট দলে ৮টি পরিবর্তন আনেন। বেলজিয়ামও দলে পরিবর্তন আনে। হ্যাজার্ড, লুকাকুরা কেউ খেলেননি। প্রথমার্ধে দুই দলই সাবধানী শুরু করে। বেলজিয়াম বেশি আক্রমণাত্মক ছিল। ইংল্যান্ড সাবধানে খেলছিল।
এভাবেই প্রথমার্ধ গোলশূণ্যভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫১ মিনিটে বাঁ পায়ে বিশ্বামানের গোল করে বেলজিয়ামকে এগিয়ে দেন আদনান। তারপরেও একেবারে শেষ ১৫ মিনিটে একাধিক সুযোগ বেলজিয়াম তৈরি করে ফেলেছিল। তবে আর গোল আসেনি।