• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় মেসির জন্মদিনে পূজা দিলেন ভক্তরা (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৮, ১৯:০৯

ফুটবলের মহাতারকা লিওনেল মেসির জন্মদিন আজ রোববার। ১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিওতে জন্ম নেন এই ফরোয়ার্ড। ছেলেবেলায় বিরলতম গ্রোথ হরমোনের অভাবে ভোগার কারণে খাটো হয়েছিলেন। পরে বার্সেলোনার লা মাসিয়ায় ভর্তি এবং বার্সার চিকিৎসায় বদলে যায় ছোট্ট মেসির জীবন।

চিরকৃতজ্ঞ কাতালান দলটির হয়ে একটানা খেলে যাচ্ছেন। বার্সা সিনিয়র দলের হয়ে ৪১৮ ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী তারকা। গোল করেছেন ৩৮৪টি। আর্জেন্টিনার জার্সিতে খেলেছেন ১২৬ ম্যাচ। গোল করেছেন ৬৪টি।

ক্যারিয়ারে পাঁচবার ব্যালন ডি’র জয়ের পাশাপাশি রয়েছে অসংখ্য রেকর্ড আর শিরোপা। তবে দলের হয়ে বিশ্বকাপ জেতার স্বপ্নটা সত্যি হবে কি না তা এখনও অজানা।

গেলোবার ব্রাজিল বিশ্বকাপে তীরে এসে তরী ‍ডোবাতে হয় আলেবিলেস্তেদের। ফাইনালে গিয়ে জার্মানির কাছে ১-০তে স্বপ্ন ভঙ্গ হয়।

চলছে বিশ্বকাপের ২১তম আসর। গেলো বৃহস্পতিবার রাতে রাশিয়ার নিঝনি নোভগোরোদ স্টেডিয়ামে হাজার হাজার দর্শককে হতভম্ব করে দিয়ে মেসির দল। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ লজ্জার হারের নিয়ে মাঠ ছাড়ে হোর্হে সাম্পওয়ালির শিষ্যরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : মাঠেই অধিনায়ককে অপমান করেন নেইমার
--------------------------------------------------------

তার আগে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলেতে আসা আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করেন খোদ মেসি। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ড্র করে খলনায়ক হন বার্সা তারকা।

গ্রুপ ডি’র প্রথম দুই ম্যাচে ধরাশায়ী হবার পর দুই ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট এখন মাত্র এক। এর অর্থ হলো, দ্বিতীয় রাউন্ডে উঠতে গেলে, তাদের পরের ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে জিততেই হবে এবং শুধু জিতলেই হবে না, তার সঙ্গে নজর রাখতে হবে গ্রুপের অন্য দলের বাকি ম্যাচগুলোর ফলাফলের ওপরেও।

আগামী মঙ্গলবার সুপার ঈগলদের বিপক্ষে নামবে দুই বারের বিশ্বসেরা দলটি। ওই ম্যাচে ভক্ত সমর্থকরা সময়ের অন্যতম সেরা তারকার দিকেই তাকিয়ে থাকবে।

জন্মদিনে প্রিয় তারকার প্রতি ভক্তদেরও আবদারেরও কমতি নেই। টুইটার-ফেসবুকেসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় সারা বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কোটি ভক্ত শুভেচ্ছা জানাচ্ছেন মেসিকে। পরের ম্যাচে দলকে বড় জয় দিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করার জন্য সবাই তার দিকেই মুখিয়ে আছেন।

মেসির জন্মদিনে বিশ্বের নানা প্রান্তের মতো চলছে বিশেষ আয়োজন। বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার রাজধানী মস্কোর একটি বেকারিতে আর্জেন্টিনার দলপতির জন্য তৈরি করা হয়েছে অবিকল একটি কেক। যেটি বার্সেলোনার ফরোয়ার্ডকে উপহার দেয়ার কথা রয়েছে।

জন্মদিন পালনে ভারতও কম যাচ্ছে না। বিশেষ দিনটি উদযাপনের জন্য কলকাতায় মেসির জন্য পূজা করা হয়েছে। নগরীর ইছাপুর নবাবগঞ্জের আর্জেন্টিনা ফ্যান ক্লাবের পক্ষ থেকে এই পূজার আয়োজন করা হয়। এতে ম্যাজিক্যাল মেসির সমৃদ্ধি কামনা করা হয়েছে। আর এই নিয়ে একটি ভিডিও ঘুরছে ফেসবুকের টাইমলাইনে।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh