• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

জার্মানির জন্য শেষ ম্যাচের সমীকরণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৮, ১৬:১৬

আর্জেন্টিনা ও ব্রাজিলের পর এবার সমীকরণের বেড়াজালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি। তবে ব্রাজিলের জন্য সমীকরণটা অতটা সমস্যা না হলেও সবচেয়ে কঠিন সমীকরণে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কারণ শেষ ম্যাচে জয়টা না পেলে তাদের আর্জেন্টিনার প্লেনে চড়তে হবে। সেই সঙ্গে পরের বিশ্বকাপে শিরোপা না পাওয়ার ক্ষতটা গিয়ে ঠেকবে ৩৬ বছরে।

গতরাতের ম্যাচের আগে একই অবস্থা হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির। আর্জেন্টিনার শেষ ম্যাচ হল ডু অর ডাই ম্যাচ। আর জার্মানির ছিল গতকালের ম্যাচ। শেষ মুহূর্তে টনি ক্রুসের অসাধারণ গোলে মিশন ইম্পসিবল কমপ্লিট করে লোর শিষ্যরা। তাই তারা টিকে আছে নক আউট পর্বে যাওয়ার।

এর আগে মেক্সিকোর বিপক্ষে ১-০ গোলে হেরেছিল জার্মানি। গতরাতে হারলে বিদায় নিতো। আবার ড্র করলেও জার্মানির দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা ক্ষীণ হয়ে যেতো। কিন্তু দাপুটে জয়ে টিকে রইলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্যদিকে, সুইডেন এর আগে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল। গতরাতে হারলেও তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা রয়েছে। আগামী ২৭ জুন দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে জার্মানি। আর মেক্সিকোর মুখোমুখি হবে সুইডেন। এদিন জার্মানি যদি দক্ষিণ কোরিয়াকে হারায় এবং মেক্সিকোর বিপক্ষে সুইডেন জয় পায় তাহলে জার্মানি, মেক্সিকো ও সুইডেন তিন দলেরই পয়েন্ট হবে ছয় করে। তখন যে দুই দল গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারা দ্বিতীয় রাউন্ডে উঠবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : গ্যালারিতে লুটিয়ে পড়েন নেইমারের বোন
--------------------------------------------------------

আবার সুইডেন যদি মেক্সিকোকে হারায় এবং জার্মানি দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যায় তাহলে জার্মানি বাদ পড়বে। দ্বিতীয় রাউন্ডে উঠবে মেক্সিকো ও সুইডেন। দক্ষিণ কোরিয়া দুই ম্যাচে হারলেও তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ কোরিয়া যদি জার্মানিকে হারাতে পারে এবং মেক্সিকোর কাছে সুইডেন হেরে যায় তখন জার্মানি, সুইডেন ও দক্ষিণ কোরিয়ার পয়েন্ট হবে তিন করে। তখন এই তিন দলের মধ্যে যারা গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারাই দ্বিতীয় রাউন্ডে খেলবে।

পয়েন্ট টেবিল

Group-F

Team Name

Match Played

Win

Draw

Loss

GF

GA

+/-

Points

Mexico

2

2

0

0

3

1

2

6

Germany

2

1

0

1

2

2

0

3

Sweden

2

1

0

1

2

2

2

3

Korea Republic

2

0

0

2

1

3

-2

0

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh