• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গ্যালারিতে লুটিয়ে পড়েন নেইমারের বোন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৮, ১৫:৪৬

৯০ মিনিট দাঁতে দাঁত চেপে লড়াই চালিয়েও শেষ রক্ষা করতে পারলো না কোস্টারিকা। অবশেষ দরজা খুললো। অপ্রতিরোধ্য নাভাসকে হার মানিয়ে জয় পেলো ব্রাজিল। শেষ ছয় মিনিটের সাম্বা ঝড়ে শেষ ৯০ মিনিট লড়াইয়ের গরিমা। ৯১ মিনিটের মাথায় ফিলিপে কুতিনহো ও ৯৬ মিনিটে নেইমারের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেকাওরা।

গেলো শুক্রবার আক্রমণের ঝড় তুলেও গোল করতে ব্যর্থ হয় ব্রাজিল দল। বিশেষ করে দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ শানাচ্ছিলেন তিতের শিষ্যরা। কিন্তু প্রতিটি আক্রমণই কোস্টারিকা ফিরিয়ে দিয়েছে অদম্য চেষ্টায়। কখনও গোলরক্ষক নাভাস, কখনও কোস্টারিকার ডিফেন্ডাররা আটকে দিচ্ছিলেন ব্রাজিলিয়ানদের। কখনও বারও বাধা হয়ে দাঁড়াচ্ছিলো।

টানা ১১ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপে খেলতে নেমেছিল ব্রাজিল। কিন্তু প্রথম ম্যাচেই সুইজারল্যান্ডের বিরুদ্ধে জয় তুলে নিতে ব্যর্থ হয় ব্রাজিল। সেই কারণেই দ্বিতীয় ম্যাচ জিততে প্রথম থেকেই মরিয়া হয়ে আক্রমণ চালাচ্ছিল পাঁচবারের বিশ্বসেরা দলটি। কিন্তু আক্রমণের ঝড় তুলেও এদিন নির্ধারিত সময়ে গোলের দেখা পায়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : জার্মানির জন্য শেষ ম্যাচের সমীকরণ
--------------------------------------------------------

তবে শেষ পর্যন্ত ব্যর্থ মনোরথে ফিরতে হয়নি নেইমার-কুতিনহোদের। একের পর এক আক্রমণের ফল মিললো ৯১ মিনিটের মাথায়। নেইমারের বাড়ানো বল থেকে বার্সেলোনার মিডফিল্ডার গোল করে দলকে এগিয়ে দিলেন। আর একেবারে শেষ মুহূর্তে গোল পান প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) ফরোয়ার্ড।

কেসট্রোভস্কি স্টেডিয়ামের ম্যাচটিতে ৭৮তম মিনিটে কোস্টারিকার বক্সে পড়ে যান নেইমার। লাতিন দলটির হয়ে পেনাল্টির আবেদন করলেও রেফারি ভিএআর প্রযুক্তির জন্য সেটি নাকচ করে দেন। এনিয়ে নেইমারকে ‘অভিনেতা’ হিসেবেও উল্লেখ করেন অনেকে।

এ ম্যাচে উপস্থিত ছিলেন নেইমারের ছোট বোন রাফায়েলা ব্যাকরান। টান টান উত্তেজনাকর ম্যাচটি চলাকালীন গ্যালারিতে স্বদেশী জার্সিতে ২২ বছর বয়সী রাফায়েলাকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

দ্য ডেইলি সান জানায়, ফুটবল বিশ্বকাপের ইতিহাসে সেরা দলটি কোস্টারিকার বিপক্ষে যখন গোল খরায় ভুগছিলো, তখন গ্যালারিতেই অজ্ঞান হয়ে পড়েন সোশ্যাল মিডিয়ার এই সেলিব্রেটি।

নেইমারের বোনকে গ্যলারিতেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়ে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যমটি।

গেলো আগস্টে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল পিএসজিতে পাড়ি জমান নেইমার। ছোট বোনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বিশ্বের দামি এই ফুটবলারের। আর তাই তো রাফায়েলার হাতে রয়েছে প্রিয় বড় ভাইয়ের ছবিসহ ট্যাটু।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh