• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেসিদের প্রস্ততি ক্যাম্পে প্রবেশাধিকার চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৮, ১২:৩৮

নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে পেনাল্টি মিস করার পর লিওনেল মেসির পাশে দাঁড়িয়েছিলেন ফুটবল রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে সব ম্যাচে লজ্জাজনক হারের পর কোচ হোর্হে সাম্পাওয়ালির কঠোর সমালোচনা করলেও দলের সবচেয়ে বড় তারকার দিকে সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছেন আর্জেন্টিনার শেষ বিশ্বকাপ জয়ের নায়ক।

গেলো শুক্রবার ‘ডি’ গ্রুপের ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পায় নাইজেরিয়া। এতে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাবার সম্ভাবনা জাগে লাতিন আমেরিকার দেশটির। আগামী মঙ্গলবার সুপার ঈগলদের বিপক্ষে মাঠে নামছে মেসি নেতৃত্বাধীন দলটি। সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

--------------------------------------------------------
আরও পড়ুন : মেসির জন্মদিনে ‘মেসি’ উপহার
--------------------------------------------------------

আলেবিসেলেস্তদের ইতিহাসের সবচেয়ে সফলতম ফুটবলার ম্যারাডোনা রাশিয়ায় প্রথম দুই ম্যাচেই মাঠ থেকে জাতীয় দলকে পর্যবেক্ষণ করেছেন। মিরর জানায়, গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ‘হতাশ’ আর্জেন্টাইন ক্যাম্পের ঢোকার অনুমতি চেয়েছেন দ্য গোল্ডেন বয় খ্যাত এই তারকা।

মস্কো থেকে ৫০ কিলোমিটার দূরে বর্নিটসিতে সাম্পাওয়ালির গড়া বিশ্বকাপ ক্যাম্পে প্রবেশ করে আকাশী-সাদা শিবিরের সঙ্গে সময় কাটাতে চাচ্ছেন আর্জেন্টিনার ‘ফুটবল ঈশ্বর’।

৫৭ বছর বয়সী এই তারকা বলেন, আর্জেন্টিনার জার্সিটি পাওয়ার পর আমি আমার জীবন বাজি রেখে খেলেছি। সিমেওয়ান, রিডোনডো, রুগ্গেরি, ক্যানিগিয়া, ফিলোল, লুকোও এবং গেলেগোর মতো কিংবদন্তিরাও দলের হয়ে তাই করেছেন।

১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপে প্রায় একাই দলটির হয়ে সোনালী শিরোপা ঘরে ‍তুলে ছিলেন। ওই আসরের কোয়ার্টার ফাইনালে দুটি গোল করেন এই ফরোয়ার্ড। ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচটির প্রথম গোলটি বিশ্বের সবচেয়ে বিতর্কিত। আর দ্বিতীয়টি ফিফা ঘোষিত ‘গোল অব দ্য সেঞ্চুরির’ খেতাব পায়।

বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা এই ফুট বলার বলেন, বর্তমান দলের সদস্যদের সঙ্গে কথা বলতে চাই আমি। আর তাদের বোঝাতে চাই জাতীয় দলের জার্সিটির আসল মর্ম।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh