• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গোল উৎসব করে দ্বিতীয় রাউন্ডে ফেবারিট বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ২০:০০

গ্রুপ ‘জি’র ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে গোল উৎসবে মেতে ওঠে বেলজিয়াম। আফ্রিকা অঞ্চলের দলটি র বিপক্ষে ৫-২ গোলে জয় পায় রেড ডেভিলসরা। গ্রুপের শেষ ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের মুখোমুখি হবার আগেই এই ম্যাচ জিতে বিশ্বকাপের নকআউট পর্বে যায়গা পাকা করে নিলো চলতি বিশ্বকাপের অন্যতম ফেবারটি দলটি।

আজ শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি। ইউরোপের দেশটির হয়ে দুটি করে গোল করেছেন রোমেলু লুকাকু ও এইডেন হ্যাজার্ড। একটি গোল করেন মিচি বাতশুয়াই। অন্যদিকে তিউনিশিয়ানদের হয়ে একটি করে গোল করেন ডাইলান ব্রন ও ওহবি খাজরি।

স্পার্টাক স্টেডিয়ামে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে নামার আগে বেলজিয়ানদের সামনে আরেক প্রতিপক্ষ ছিলো দেশের সমর্থকদের প্রত্যাশার চাপ। আগের ম্যাচে তিন গোলে জিতলেও সমর্থকদের মনে ধরেনি বেলজিয়ামের খেলা। পানামার বিপক্ষে জয় পেলেও বোতলবন্দি ছিলেন দলের সবচেয়ে বড় তারকা হ্যাজার্ড। তবে আজ নিজের আসল রূপে মাঠ মাতালের দলের অধিনায়ক। বক্সের মধ্যে ফাউল হবার কারণে ভিএআরের মাধ্যমে বেলজিয়ামকে পেনাল্টি দেন রেফারি। ম্যাচের ছয় মিনিটের মাথায় ডি-বক্সে স্পট কিকের মাধ্যমে দলকে এগিয়ে দেন চেলসি তারকা।

১০ মিনিট পরে ফের গোল পায় রোবার্তো মার্টিনেজের শিষ্যরা। ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার লুকাকুর অসাধারণ গোলে ২-০ গোলে লিড পায় বেলজিয়াম। ১৭তম মিনিটে গোল পেয়ে লড়াইয়ে ফেরে তিউনিশিয়া। ফ্রি-কিক থেকে হেডে গোল করলেন ডাইলান ব্রন।

তবে ফের বিরতিতে যাবার আগে ফের নিজেদের শক্তির জানান দিলেন লুকাকু। ম্যানসিটির তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের দেয়া পাসে স্কোর দাঁড়ায় ৩ - ১ এ। এই গোলের মাধ্যমে চলতি বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে গোল্ডেন বুটের দৌড়ে নিজের নাম বসালেন ২৫ বছর বয়সী এই তারকা। দুই ম্যাচে চার গোল পেলেন এই বেলজিয়ান।

দ্বিতীয়ার্ধের ৫১তম আবারও গোল পেলো বেলজিয়াম। এবার চমৎকার গোল করলেন অধিনায়ক হ্যাজার্ড নিজেই। শেষ দিকে বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েও নষ্ট হয় ইউরোপের দলটির। ম্যাচের শেষ মিনিটে বাতশুয়াই গোল করেন। তবে যোগ করা সময়ে তিউনেশিয়ার খাজরি একটি গোল শোধ করেন। শেষ পর্যন্ত কোনো অঘটন ছাড়াই ৫-২ এ শেষ হয় ম্যাচটি

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh