• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলের পতাকায় সেজেছে ব্রিজটি

মুফতী সালাহউদ্দিন, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ১৬:৫১

ব্রাজিলের পতাকা দিয়ে সাজানো হয়েছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার পশ্চিম চাকামইয়া ব্রিজটি। ওই এলাকার যুবক এসএম কাওসার মাহমুদ ব্রাজিল সমর্থিত স্থানীয় কয়েকজনের সহযোগিতায় এ কাজটি করেন। এতে পুরো ব্রিজটি শোভা পাচ্ছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশটির পতাকা।

পটুয়াখালী জেলা সদর থেকে ৪৩ কিলোমিটার পূর্ব-দক্ষিণে কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের পশ্চিম চাকামইয়া গ্রামটি। ব্রিজটির নাম ‘পশ্চিম চাকামইয়া ব্রিজ’। বিশ্বকাপ ফুটবল খেলা শুরুর পর থেকেই বাংলাদেশের অন্যান্য এলাকার মতো পটুয়াখালীর ওই চাকামইয়া এলাকাটিতেও ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের পক্ষে উন্মাদনা শুরু হয়। এরই অংশ হিসেবে ব্রাজিল সমর্থক চাকামইয়া ইউনিয়নের বাসিন্দা এসএম কাওসার মাহমুদ। পটুয়াখালী সরকারি কলেজের বাংলা বিভাগের শেষ বর্ষের ছাত্র তিনি। ২০১০ সালের বিশ্বকাপ চলাকালীন সেলেকাওদের ফুটবলের প্রেমে পড়েন। আর এই প্রেমের কারণেই ব্রাজিলের সমর্থনে উন্মাদনা কাওসারের।

গেলো ১৪ জুন খেলা শুরুর আগ থেকেই ব্রাজিলের পতাকা তৈরি করা শুরু করেন এবং পরিকল্পনা করেন তার নিজ এলাকার ব্রিজটি সবুজ হলুদের পতাকা দিয়ে শোভাবর্ধন করবেন। যেই কথা, সেই কাজ। এলাকার ব্রাজিল সমর্থক বন্ধুদের নিয়ে পতাকা তৈরির কাজ শুরু করেন এবং সপ্তাহখানেকের মধ্যে দু’শতাধিক পতাকা তৈরি করতে সক্ষম হন। ব্রাজিলের এ পতাকা দিয়ে ঢেকে দেন পুরো ব্রিজটি। যা এলাকাবাসীকে দৃষ্টিনন্দন করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আর্জেন্টিনার জন্য শেষ ম্যাচের সমীকরণ
--------------------------------------------------------

এ কাজে কাওসার মাহমুদকে সহায়তা করেছেন স্থানীয় ব্রাজিল সমর্থক মো. শাহীন হাওলাদার, রাকিব সিকদার, তুহিন দফাদার, মেহেদী হাসান, মাসুম বিল্লাহসহ আরও অনেকে।

এ প্রসঙ্গে এসএম কাওসার বলেন, ব্রাজিলকে ভালোবাসি, নেইমারকে ভালোবাসি। তাই নিজ হাতে ব্রাজিলের পতাকায় সাজিয়েছি আমাদের এলাকার ব্রিজটি। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপ ব্রাজিলই নিবে। আমাদের এ কাজে অনেক অর্থ ব্যয় হয়েছে বটে কিন্তু এসব অর্থ আমরা এলাকার ব্রাজিল সমর্থকরা বহন করেছি। এলাকার অনেক ব্রাজিল সমর্থক বন্ধুরা আমাকে এ কাজে অনেক সহযোগিতা করেছেন।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh