• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ড্যানিশদের উচ্চতায় অস্ট্রেলিয়ার ‘ভয়’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০১৮, ১৫:১৭
ট্রেনিং সেশনে অস্ট্রেলিয়া দল

ফ্রান্সের বিরুদ্ধে অল্পের জন্য হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। অনেকেরই মনে হয়েছে ম্যাচটা ড্র হতে পারত। তবে হতাশ হবার সময় নেই, আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সামারা এরিনায় খেলতে হবে ডেনমার্কের বিরুদ্ধে। প্রথম ম্যাচে পেরুকে হারিয়েছে ১-০ ড্যানিশরা। আর একটা হার মানেই শেষ হয়ে যাবে সকারুদের বিশ্বকাপ যাত্রা।

কাজটা অবশ্যই কঠিন। গত ম্যাচে অধিকাংশ সময় ম্যাচের দখল পেরুর হাতে থাকলেও শেষ অবধি জয় ছিনিয়ে নেয় ডেনমার্কই। তাদের ডিফেন্সকে যথেষ্ট মজবুত দেখাচ্ছে। গত পাঁচ ম্যাচে তারা একটিও গোল হজম করেনি।

জার্মানদের হারিয়ে বিশ্বকাপে অঘটন ঘটানো মেক্সিকোকেও হারিয়েছে প্রস্তুতি ম্যাচে। তবে ম্যাচটি অ্যারন মুই বনাম ক্রিশ্চিয়ান এরিকসন হয়ে দাঁড়াতে পারে। দুদলের এই দুই মিডফিল্ডারই প্রধান ভরসা। ফ্রান্স ম্যাচে সকারুদের হয়ে দারুণ ফর্মে রয়েছেন মুই। তার তোলা ফ্রি-কিক থেকেই বক্সে ফাউল করেছিলেন ফ্রেঞ্চ ডিফেন্ডার উমতিতি। তার থেকেই পেনাল্টিতে গোল পেয়ে সমতা ফিরিয়েছিল সকারুরা।

উল্টোদিকে পেরুর বিরুদ্ধে খেলতে পারেননি এরিকসন। ইউসুফ পলসেনকে গোলের পাস বাড়ানো ছাড়া তিনি বলার মতো কিছু করেননি। তবে পরিসংখ্যান বলছে, গলের শেষ ১৯টি গোলের ১৩টিতেই তার অবদান রয়েছে। তাছাড়া তিনি যে মানের খেলোয়াড়, তাতে দ্রুতই ম্যাচের মোড় ঘোরানোর ক্ষমতা রাখেন।