• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেসির ফেসবুকে বাংলাদেশি ভক্তদের ভিডিও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জুন ২০১৮, ২২:৩৭

ক্যারিয়ারের প্রায় সব ধরনের খেতাব পেয়ে গেছেন লিওনেল মেসি। নিজেকে প্রমাণ করার আর কিছুই নেই। বাকি বিশ্বকাপের খেতাব। চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপে স্বপ্নের সেই সোনালী কাপের খুব কাছে গিয়েও ফাইনালে হারের মাধ্যমে থমকে দাঁড়তে হয়।

ফের শুরু হয়েছে বিশ্ব ফুটবলের সবচে বড় আসর। রাশিয়ায় নিজেদের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে সর্মথকদের হতাশ করেছে আর্জেন্টিনা দল। ম্যাচে পেনাল্টি মিনের পর নায়ক থেকে খলনায়ক হয়েছেন মেসি। তবে ভক্তদের পাশাপাশি পাশে পেয়েছেন কিংবদন্তিদের। তার কাঁধে হাত রেখেছেন ফুটবল রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনাও।

মেসির দিকে সমর্থনের হাত বাড়িয়ে দিয়ে দক্ষিণ আমেরিকার দেশটির সবশেষ বিশ্বকাপ জয়ের নায়ক জানিয়েন, মেসির পেনাল্টি মিসে আহামরি কিছুই হয়নি। স্বাভাবিক নিয়মেই মিস হয়েছে। এটা একেবারেই খেলার অংশ।

আর্জেন্টিনার ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত এই তারকা বলেন, আমিও আমার খেলোয়াড়ি জীবনে পাঁচটি পেনাল্টি মিস করেছি। তাতে আমার ক্ষুণ্ণ হয়নি। মেসিরও হবে না। মেসি এমন কীর্তি গড়েছেন, তাতে একটা পেনাল্টি মিসে তা চাপা পড়ে যাবে না। পেনাল্টি মিস হয়ই। সেটা বিশ্বকাপের আসরে হয়েছে বলেই এত সমালোচনা হচ্ছে। আমার বিশ্বাস, শীঘ্রই মেসি ঘুরে দাঁড়াতে সক্ষম হবে। আর্জেন্টিনাকে আবারও জয়ের স্বরণীতে নিয়ে যেতে পারবে।

১৯৮৬ সালে একাই দেশটির হয়ে বিশ্বকাপ জয় করেন দ্য গোল্ডেন বয় খ্যাত ম্যারাডোনা। বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পায় তার সঙ্গে বাংলাদেশেও লাখো ভক্ত তার ফুটবল শৈলীর প্রেমে পড়েন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে আকাশী-সাদাদের ভক্তদের তৈরি হয়েছে অন্যরকম ভালোবাসা।

চার বছর পর পর লাতিন দেশটির পতাকা ও প্রিয় তারকাদের জার্সি পরে বাংলাদেশের নানা প্রান্তে দেখা যায় বিশেষ উন্মাদনা। এবারের বিশ্বকাপেও একই রকম ঝড় বইছে। আর সে বিষয়টি ফুটে উঠেছে আর্জেন্টিনা দলের সবচেয়ে বড় তারকা মেসির অফিশিয়াল ফেসবুক পেজে।

১ মিনিট ৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। সেখানে বাংলাদেশসহ বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা আর্জেন্টিনার ভক্ত-সমর্থকদের কার্যক্রম উঠে এসেছে। এতে দেখা যাচ্ছে প্রিয় দলের পতাকা এবং প্রিয় তারকা মেসির ছবি নিয়ে মেতেছেন দুইবারের বিশ্বসেরা দলটির ভক্তরা।

বার্সেলোনার হয়ে খেলা এই তারকার পোস্টে ক্যাপশন ছিলো, মেসির ইনবক্সে দেয়া আসল সমর্থকদের ভিডিও দেখুন। মেসি ডট কম এ ভিজিট করুন আর সেখানে ভোট করুন।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh