• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন যারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জুন ২০১৮, ১৯:৫১

বৃহস্পতিবার শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপ। রাশিয়ায় এই প্রথম বিশ্বকাপের আসর বসছে। উদ্বোধনী দিনের একমাত্র ম্যাচে নামছে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে সৌদি আরব। তার আগে উদ্বোধনী অনুষ্ঠান হবে মস্কোয়।

ইউরোপের দেশটি আন্তর্জাতিক ইভেন্টগুলোর সঙ্গে পরিচিত নয়। ২০১৪ সালের সোচি অলিম্পিক ছাড়া বড় কোনো আসর আয়োজনের ইতিহাস নেই রাশিয়ার। আর তাই বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আয়োজনটি চোখধাঁধানো করার পরিকল্পনা নেয়া হয়েছে। এমটাই জানাচ্ছে দেশটির গণমাধ্যমগুলো।

কখন হবে উদ্বোধনী অনুষ্ঠান?

আগামীকাল বৃহস্পতিবার (১৪ জুন) রাশিয়ার সময় অনুযায়ী বিকেল সাড়ে পাঁচটায় অনুষ্ঠান শুরু হবে। তার আধাঘণ্টা পরে শুরু হবে ম্যাচ। বাংলাদেশের সময় অনুযায়ী রাত নয়টায় ম্যাচ শুরু হবে। তার আধঘণ্টা আগে অর্থাৎ রাত সাড়ে আটটায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে।

কোথায় হবে উদ্বোধনী?

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের মাঠে উদ্বোধনী ম্যাচ খেলা হবে। এই মাঠেই বিশ্বকাপ ফাইনালও অনুষ্ঠিত হবার কথা রয়েছে। শহরের বিখ্যাত রেড স্কোয়ারে চোখধাঁধানো কনসার্টও হবে।

কারা থাকছেন উদ্বোধনী কনসার্টে?

এবারের বিশ্বকাপের থিম সংটি করেছেন হলিউডের বিখ্যাত অভিনেতা উইল স্মিথ। জনপ্রিয় ডিজে ডিপলোর সঙ্গীত আয়োজনে এতে আরও সুর মিলিয়েছেন আমেরিকান তারকা নিকি ও কসবান তরুণ শিল্পি ইরা ইজটেফাই। উদ্বোধনী কনসার্টে থাকছেন সবাই।

এদিন প্রায় ৮০ হাজার দর্শক মাতাবেন ইংলিশ তারকা রবি উইলিয়ামস। এছাড়া রাশিয়ান গায়িকা এইডা গরিফুল্লিনাও থাকছেন।

ফিফার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানোর নায়ক রোনালদো মঞ্চে থাকবেন এদিন।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh