• ঢাকা বুধবার, ২০ জুন ২০১৮, ০৬ আষাঢ় ১৪২৫

বিশ্বকাপ শুরুর আগের দিন বহিষ্কার হলেন স্প্যানিশ কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুন ২০১৮, ১৬:৩২ | আপডেট : ১৩ জুন ২০১৮, ১৭:৩৪
গেলো সপ্তাহে জরুরি সংবাদ সম্মেলনের মাধ্যমে রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান। পরপর তিনবার উয়েফা চ্যাম্পিয়নস লিগ ট্রফি জেতার পর এমন সিদ্ধান্ত সবাইকে অবাক করে দেয়। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী এই রিয়াল তারকার কোচিং ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন থাকলেও লস ব্লাঙ্কোসদের নতুন কোচ হিসেবে যোগ দিচ্ছেন জুলেন লোপেতেগুই। বিশ্বকাপের পর্দা ওঠার আগে এমন খবর প্রকাশের পর স্পেন জাতীয় দলের এই কোচকে বহিষ্কার করলো রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের একুশতম আসর। আগের দিন আজ বুধবার সংবাদ সম্মেলনে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রোবাইলেস বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

স্পেন জাতীয় দলের অনূর্ধ্ব-১৯, ২০, এবং ২১ দলের কোচ হিসেবেও কাজ করেছেন এই ৪৯ বছর বয়সী লোপেতেগুই।

আরএফইএফ প্রধান জানান, এটি একটি জটিল সময় হওয়া স্বত্বেও এমন সিদ্ধান্ত নিতে তারা বাধ্য হয়েছেন।

তিনি বলেন, আমি জুলেনের প্রশংসা করি সবসময়। তাকে আমি যথেষ্ট সম্মানও করি। তিনি অন্যতম সেরা কোচ। এমন জটিল সিদ্ধান্ত নিতে আমরা বাধ্য হয়েছি।

২০১৬ সালে রামোস-ইনিয়েস্তাদের কোচ হিসেবে যোগ দেন। প্রথম ম্যাচেই বেলজিয়ামকে ২-০ গোলে জয় পায় স্প্যানিয়ার্ডরা। দলের দায়িত্ব নেয়ার পর ২০ ম্যাচের ১৪টিতেই জয় পেয়েছে। একটিতেও হারতে হয়নি। বাকি ৬ ম্যাচে ড্র পেয়েছে দল।

লুইস বলেন, স্পেন দলের কোচ হিসেবে তিনি (জুলেন) নিজের সেরাটা দিয়েছেন। তবে জাতীয় দলের কোচ হিসেবে তার কাছ থেকে এমন কিছু আশা করিনি আমরা। কারণ আচরণ অনেক গুরুত্বপূর্ণ বিষয়।

লোপেতেগুই গোলকিপার হিসেবে পেশাদার ফুটবল থেকে ২০০২ সালে অবসর নেন। রিয়াল মাদ্রিদের রিজার্ভ দল ক্যাস্টিলারও কোচ হিসেবেও কাজ করেন তিনি।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়