• ঢাকা বুধবার, ২০ জুন ২০১৮, ০৬ আষাঢ় ১৪২৫

‘এ’ দলের হয়ে খেলতে পারেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ জুন ২০১৮, ১৭:৩৬ | আপডেট : ১২ জুন ২০১৮, ১৭:৪৫
মুস্তাফিজুর রহমানের আপাতত ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না সেটা অন্তত নিশ্চিত। বা পায়ের আঙ্গুলের চোটের কারণে খেলা হয়নি দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দুঃসংবাদ হচ্ছে চোট পাওয়া জায়গার আশানুরূপ উন্নতি হয়নি। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী। 

জুলাইয়ের ৪ তারিখ থেকে এন্টিগায় শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। মুস্তাফিজ এখনও রানিং শুরু করেননি। বোলিং শুরু করাতো অনেক দূরের ব্যাপার।

আজ মঙ্গলবার ডাঃ দেবাশীষ কথা বলেন মুস্তাফিজকে নিয়ে। তিনি বলেন, মুস্তাফিজ বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলীতে ব্যথা পেয়েছে আইপিএল খেলতে গিয়ে গত মাসের ২০ তারিখে। ও যে ধরণের চোটে পড়েছে তাতে সাধারণত ২১ দিনের জন্য কোনো ধরনের ভারী কিছু করার পরামর্শ দেইনা। যাতে করে পায়ের ওপর যেন চাপ না পড়ে। সমস্যা হয়েছে প্রথম এক সপ্তাহ। সে সময় সে পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেনি। কেন না আইপিএল থেকে এসেই আফগানিস্তান সফরের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছিল।

তিনি আরও বলেন, ঈদের পরেই ওকে হাঁটার অনুমতি দেব। ও যদি সেটা ঠিকঠাক করতে পারে তাহলে দৌড়ানোর অনুমতি পাবে। আশা করছি বোলিং করতে ওর ঈদের পরেও সপ্তাহখানেক লেগে যাবে। এটা নির্ভর করছে ওর উন্নতির ওপর।

তাই বলাই যায় টেস্ট সিরিজে তাকে পাওয়া মুশকিল। তবে মুস্তাফিজের জন্য আলাদা পরিকল্পনাও করছে বিসিবি। 

এ নিয়ে ডাঃ দেবাশীষ বলেন, শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের যে খেলা আছে সেখানে তাকে খেলাবো। ফিটনেস ঠিক করার জন্যই মূলত ‘এ’ দলের হয়ে দুটি ম্যাচ খেলবে ও। এখানে যদি সে নিজেকে শতভাগ ফিট বলে উন্নীত করতে পারে তবেই ওয়েস্ট ইন্ডিজে দলের সাথে যোগ দিতে পারবে। তাছাড়া কোনভাবেই নয়।

এমআর/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়