• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নতুন অস্ত্র নিয়ে রাশিয়ায় মেসি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুন ২০১৮, ২১:২৬

লিওনেল মেসি। বর্তমান সময়ে ফুটবলের সেরা তারকা। যার পায়ের যাদুতে ক্ষতবিক্ষত হয় প্রতিপক্ষের সীমানা প্রাচীর। ৩২ বছরের শিরোপা না পাওয়ার আক্ষেপ ঘুচাতে বর্তমানে রাশিয়ায় অবস্থান করছে আলবেসিলেস্তেরা।

আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর যখন রাশিয়ায় খেলবেন তখন তিনি ৩০ বছর বয়সী এক যুবক। এরপরের বিশ্বকাপ অর্থাৎ আরো চার বছর পর কাতারের বিশ্বকাপে তার বয়স বেড়ে দাঁড়াবে ৩৪। ওই বয়সে মেসির পায়ে কতটা জাদু অবশিষ্ট থাকবে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। আর এ কারণেই অনেকে বলছেন, এবারই বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ মেসির। আর কথিত এই ‘শেষ সুযোগ’টা কাজে লাগাতে সর্বোচ্চ চেষ্টাই করে যচ্ছেন মেসি।

বিশ্বকাপে নিজের সেরাটা দিতে যা যা সম্ভব তার যেন সবটা করতেই বদ্ধ পরিকর আর্জেন্টাইন অধিনায়ক। বিশ্রামের কথা চিন্তা করে বার্সেলোনার হয়ে মৌসুমের শেষ কয়েকটা ম্যাচ খেলেননি। অনুশীলনে হাড়ভাঙা খাটুনি খেটে যাচ্ছেন। আর মেসির এই একাগ্র অনুশীলন নিয়ে একের পর এক খবর ছড়াচ্ছে।

কদিন আগে ফাঁকা মাঠে গোলপোষ্টে মেসির অনবরত শট করা নিয়ে খবর বেরিয়েছিল। এবার খবর বেরুলো ফ্রি-কিক নিয়ে। অনুশীলনে মেসির ফ্রি-কিক নেয়ার কায়দা নিয়ে বেশ কথা হচ্ছে। বক্সের অনেকটা বাইরে থেকে ভিন্ন এক কায়দায় বাঁকানো ফ্রি-কিক নেয়ার চেষ্টা করতে দেখা গেছে মেসিকে। ২০ বারের চেষ্টায় ১৮টি থেকেই গোল করেছেন মেসি।