• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

হেক্সা মিশনে রাশিয়ায় সেলেসাওরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুন ২০১৮, ১৮:২৬ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৮:৩১
গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলের আয়োজনের জন্য প্রস্তুত রাশিয়া।  অপেক্ষা শুধু অতিথিদের।  তারাও আস্তে আস্তে করে আসা শুরু করেছে।  সবার আগে রাশিয়ায় পা রাখে ইরান।  এরই মধ্যে সেখানে পৌঁছে গেছে আর্জেন্টিনা, পর্তুগাল, স্পেন উরুগুয়ে, ফ্রান্স, মরক্কো, মিশর।  

সোমবার স্থানীয় সময় ভোর তিনটায় নিজেদের হেক্সা মিশনের স্বপ্ন নিয়ে রাশিয়ার শহর সাচিতে পৌঁছায় নেইমার শিবির।  বিমানবন্দর থেকে পুরো টিমকে নিয়ে যাওয়া হয় ব্ল্যাক সি রিসোর্ট সিটিতে।  সেখানে তাদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছে রিসোর্ট কর্তৃপক্ষ।  মূল পর্ব শুরুর আগে সেখানেই অনুশীলন করবে তিতের শীষ্যরা।

রোববার বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারায় নেইমার-কুতিনহোরা। বিশ্বকাপের আগে এমন দারুণ জয় নিয়েই রওনা হলো টিম ব্রাজিল। ম্যাচ শেষ করে রোববারই রাতে ভিয়েনা থেকে রাশিয়ার উদ্দেশ্যে উড়াল দেয় নেইমার শিবির।

‘হেক্সা’ মিশনে এদিন নীল রঙের স্যুট-টাই পরে রাশিয়ায় পৌঁছায় ব্রাজিলিয়ানরা। বিমান বন্দরে নেইমারদের দেখতে স্থানীয় ব্রাজিল সমর্থকরা উপস্থিত ছিলেন। বিমান বন্দর থেকে সোজা রিসোর্টে। রিসোর্ট কর্মীরা ঐতিহ্যবাহী পোশাক পরে, গান গেয়ে, ব্রাজিলের পতাকা নাড়িয়ে নেইমারদের উষ্ণ অভ্যর্থনা জানায়। সেই সাথে ব্রাজিল দলকে রাশিয়ার ঐতিহ্যবাহী ব্রেড দিয়ে আপ্যায়ন করে।

বিশ্বকাপ চলাকালীন কৃষ্ণ সাগরের কোল ঘেঁষা এই ৫ তারকা রিসোর্টেই থাকবে তিতের বাহিনী। অনুশীলন করবে ইয়োগ স্পোর্টস স্টেডিয়ামে।

এবারের বিশ্বকাপে গ্রুপ ‘ই’ তে খেলবে ব্রাজিল।  একই গ্রুপে তাদের প্রতিপক্ষ দলগুলো হলো সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া।  আগামী ১৭ জুন সাচিতে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ দিয়ে বিশ্বকাপের এবারের মিশন শুরু করবে সেলেসাওরা।  ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হবে কোস্টারিকার এবং ২৭ জুন মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে মুখোমুখি হবে সার্বিয়ার।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়