• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

১৭তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন নাদাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুন ২০১৮, ০৯:০৯ | আপডেট : ১১ জুন ২০১৮, ০৯:২৭
রোলান্ড গারোস যা ফ্রেঞ্চ ওপেন নামে বেশি পরিচিত। টেনিসের অন্যতম সেরা এই আসরের সঙ্গে মিশে গেছে রাফায়েল নাদালের নাম। ফের একবার এই স্প্যানিয়ার্ড প্রমাণ করে দিলেন কেনো ক্লে কোর্টের রাজা বলা হয় তাঁকে।

নিজের অন্যতম প্রতিদ্বন্দ্বী ডমিনিক থিয়েমকে স্ট্রেট সেরে উড়িয়ে ক্যারিয়ারে ১১তম ফ্রেঞ্চ ওপেন জিতে নিলেন ৩২ বছর বয়সী নাদাল। বিশ্ব টেনিসের র‌্যাংকিংয়ে থাকা এই এক নম্বর খেলোয়াড়ের পক্ষে ফল ৬-৪, ৬-৩ এবং ৬-২। 

ম্যাচ শেষে নাদাল বলেন, এই জয় অসাধারণ। আমি আজ খুব খুশি। ডমিনিক হেরে গেলেও ও খুব ভালো খেলেছেন। তিনি আমার ভালো বন্ধু। এই রকম খেলোয়াড় প্রয়োজন। আমি নিশ্চিত আগামী দু'বছরের মধ্যে ডমিনিক এখানে গ্র্যান্ডস্ল্যাম জিতবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ছোট পর্দায় আজকের খেলা
--------------------------------------------------------

টেনিসের কিং খ্যাত এই তারকার আরও বলেন, এই জয় অসাধারণ। আমি এই অনুভূতি বলে বোঝাতে পারব না। কারণ আমি স্বপ্নেও ভাবিনি এখানে ১১ বার খেতাব জিতবো। এই রকম ভাবাটাও কঠিন।

একেবারেই ভুল কথা বলেননি নাদাল। হেরে গেলেও নাদালের বিপক্ষে একবারের জন্যও হাল ছাড়েননি অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম। ম্যাচের শুরু থেকেই খেলার রাশ নিজের হাতে রাখার চেষ্টা করেন তিনি। কিন্তু প্রবল প্রতিপক্ষ নাদালের সামনে রুখে দাঁড়াতে ব্যর্থ হন এই তারকা প্লেয়ার।

ম্যাচের আগে থেকেই নাদালকে ফেভারিট মনে করা হলেও চলতি টুর্নামেন্টে পারফরম্যান্সের নিরিখে পিছিয়ে ছিলেন না ডমিনিকও। ফ্রেঞ্চ ওপেনেও দারুণ ছন্দে পাওয়া যায় তাকে। এছাড়া নাদালের বিরুদ্ধে সাম্প্রতিক ফর্মও বেশ ছিল ভাল ডমিনিকের। 

মাদ্রিদ ওপেনে এবং ইটালিয় ওপেনে ডমিনিকের কাছে হারতে হয় নাদালকে। কিন্তু ফ্রেঞ্চ ওপেনে সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারলেন ডমিনিক। এই নিয়ে ক্যারিয়ারের ১৭তম গ্র্যান্ডস্ল্যামটি জিতলেন নাদাল।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়