• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

শেষ প্রস্তুতি ম্যাচেও জাত চেনালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
|  ১০ জুন ২০১৮, ২২:১১ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৪:১৭
ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যে রাশিয়া বিশ্বকাপে মূল পর্বে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। ইউরোপিয়ান দল অস্ট্রিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বিশ্বকাপের একুশতম আসরের অন্যতম ফেবারিট দলটি। সেলেকাওদের হয়ে গোল করেছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার।

আজ রোববার ভিয়েনায় পুরো স্টেডিয়াম ছিলো কানায় কানায় পূর্ণ। এদিন কোচ তিতে দলকে ৪-৩-৩ ফরম্যাটে খেলতে নামান। প্রথমার্ধ থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৩৬তম মিনিটে দলকে এগিয়ে দেন নব নির্বাচিত অধিনায়ক গ্যাব্রিয়েল জেসুস। মার্সেলোর দেয়া চমৎকার পাস স্বাগতিকদের জালে বল জড়ান ম্যানচেস্টার সিটির এই তারকা।

প্রথমার্ধ ১-০ গোলেই শেষ করের তিতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুতে ফের আক্রমণ চালাতে থাকে তারকায় ভরপুর দলটি।

৬৩ তম মিনিটে উলিয়ানের দেয়া পাসে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। প্যারিস সেন্ট জার্মেইর এই ফরোয়ার্ড ব্রাজিলের জার্সিতে এটি ৫৫তম গোল। তার পাশে রয়েছেন ১৯৯৪ বিশ্বকাপের নায়ক রোমারিও (৫৫ গোল)। বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারের আগে রয়েছেন রোনালদো (৬২ গোল) ও পেলে (৭৭ গোল)।

গোলটি করেই জার্সি খুলে উদযাপন করতে গিয়ে রেফারির কাছ থেকে হলুদ কার্ড দেখতে হয় ২৬ বছর বয়সী নেইমারকে।

৬৭তম মিনিটে অধিনায়ক জেসুসের বদলে মাঠে নামেন রর্বাতো ফিরমিনো। দুই মিনিট পরেই লিভারপুলের সাবেক সতীর্থ কৌতিনহোকে দিয়ে গোল করান ফিরমিনো।

৮৩তম মিনিটে নেইমারের বদলে মাঠে নামেন জুভেন্টাস তারকা ডগলাস কস্তা। শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ৩-০ নিয়েই মাঠ ছাড়ে দক্ষিণ আমেরিকার দলটি।

গত সপ্তাহে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোল মাঠ ছাড়ে ব্রাজিল শিবির।

এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে ৩২ দল। মোট গ্রুপ করা হয়েছে আটটি। নেইমাররা রয়েছে গ্রুপ ‘ই’তে। এই গ্রুপে অন্য তিনটি দল হিসেবে রয়েছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া।

আগামী ১৭ জুন রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে জেসুস নেতৃত্বাধীন দলটি।

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়