• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

রাশিয়ায় রোনালদোর পর্তুগাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ জুন ২০১৮, ১৪:১৫
বিশ্বকাপে অংশ নিতে রাশিয়ায় যেতে শুরু করেছে দলগুলো। এবার পৌঁছাল ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন দল পর্তুগাল। শনিবার রাশিয়া পৌঁছেছে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তার দল। মূলমঞ্চে নামার আগে রাশিয়াতেই চলবে পর্তুগিজদের শেষ প্রস্তুতি শিবির।

আগামী ১৫ জুন শুক্রবার বিশ্বকাপের একুশতম আসরে চিরপ্রতিদ্বন্দ্বী স্পেনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। দুই দলের কাছে এই উদ্বোধনী ম্যাচই হতে চলেছে বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ লড়াই। কারণ যে দল এই ম্যাচ জিতবে সেই দলই গ্রুপে সুবিধাজনক জায়গায় পৌঁছে যাবে।

এই নিয়ে সপ্তম বিশ্বকাপে অংশ নিতে চলেছে পর্তুগাল। এই বিশ্বকাপই হয়তো শেষ বিশ্বকাপ হতে চলেছে ৩৩ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা রোনালদোর জন্য। বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা পাঁচ বারের ব্যালন ডি অ’র জয়ী এই তারকার ভক্তরাও চাচ্ছে তার হাতেই উঠুক সোনালী কাপটি। 

অতীতেও একাধিক তারকা ফুটবলার থাকলেও কখনও বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারেনি ইউরোপের দেশটি। ১৯৬৬ সালে তৃতীয় স্থানে শেষ করে ইউরোপের ব্রাজিলখ্যাত দেশটি। এটাই এখন পর্যন্ত পর্তুগালের সেরা ফর্ম বিশ্বকাপে।

স্পেন ছাড়াও এবারের আসলে গ্রুপ ‘বি’-তে  মরক্কো এবং ইরানের বিরুদ্ধে মুখোমুখি হবে পর্তুগাল। প্রতিটি গ্রুপ থেকে দু'টি করে দল কোয়ালিফাই করবে পরবর্তী রাউন্ডের জন্য। এরই মধ্যে ইরান ও স্পেন দলও বৃহস্পতিবার পৌঁছে গিয়েছে রাশিয়াতে।

ওয়াই/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়