• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আর্জেন্টিনা দলে ল্যানজিনির বদলে ইকার্দি?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুন ২০১৮, ১৫:৪৩
লিওনেল মেসির সঙ্গে মাউরো ইকার্দি (ফাইল ছবি)

চোটের কারণে দলের নিয়মিত গোলকিপার সার্জিও রোমেরোকে হারিয়ে এমনিতেই মানসিকভাবে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। এবার বিশ্বকাপ শুরুর আগে ফের ধাক্কা খেলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। শুক্রবার অনুশীলনের সময়ে ডান পায়ের হাঁটুতে চোট পেয়ে বিশ্বসেরা আসরের মূল পর্ব থেকে ছিটকে গেলেন ম্যানুয়েল ল্যানজিনি।

দলের প্রধান অ্যাটাকিং মিডফিল্ডারের চোটের জায়গা পরীক্ষা করে জানা যায়, ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। আর এই কারণেই বিশ্বকাপ খেলার স্বপ্ন অপূর্ণ রেখেই ছিটকে যেত হলো ওয়েস্ট হ্যামের এই তারকাকে।

ল্যানজিনির চোট পাওয়ার কথা টুইট করে প্রথম জানানো হয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশাল জয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ
--------------------------------------------------------

এমনিতেই বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির দল নির্বাচন অবাক করেছে অনেক ফুটবল বিশেষজ্ঞকেই।

নিজেদের তৃতীয় শিরোপা জেতার মিশনে কোন যুক্তিতে পাওলো দিবালাকে নেয়া হয়েছে তা বোধগম্য হয়নি বহু বিশেষজ্ঞেরই। কারণ যে জায়গায় জুভেন্টাসের তারকা খেলেন, ঠিক সেই জায়গাতেই খেলেন দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। ফলে পাঁচ বারের ব্যালন ডি'অর বিজয়ীকে প্রথম একাদশে জায়গা করে দিতে অধিকাংশ ম্যাচেই রিজার্ভ বেঞ্চে বসে কাটাতে হয়েছে এই প্রতিভাবান ফুটবলারকে।

ইতালিয়ান সিরি আ'তে গত মৌসুমের যুগ্ম সর্বোচ্চ গোলদাতা মাউরো ইকার্দিকে দলে না রাখার সিদ্ধান্ত অবাক করেছে সকলকেই।

ম্যানুয়েল ল্যানজিনি

এমন পরিস্থিতিতে ল্যানজিনির বদলে হিসেবে আর্জেন্টিনার বিশ্বকাপ শিবিরে ঢোকার প্রবল সম্ভবনা এনজো পেরেজের। আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের হয়ে খেলছেন এই মিডফিল্ডার। এছাড়া সেভিয়ার গুইডো পিজ্জারো, রাশিয়ান ক্লাব জেনিথ সেন্ট পিটার্সবার্গের হয়ে খেলা লিওনার্দো পারেডেসও রয়েছেন এই তালিকা।

তবে ফুটবল ইতালিয়া জানাচ্ছে ভিন্ন কিছু। ইউরোপের অন্যতম জনপ্রিয় এই গণ্যমাধ্যমের মতে, মিডফিল্ডার ল্যানজিনির বদলে ইন্টার মিলানের ফরোয়ার্ড ইকার্দিকেও দলে ফেরাতে পারেন আর্জেন্টিনার বস সাম্পাওলি।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh