• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

‘দলের নারীদের উঁচু পদ দিতে যৌন সুবিধা নেন ইমরান’

স্পোর্টস ডেস্ক
|  ০৭ জুন ২০১৮, ১৫:১৬ | আপডেট : ০৭ জুন ২০১৮, ১৬:০৭
রিচার্ড হার্ডলি, ইয়ান বোথাম, কপিল দেবের মতো বাঘা বাঘা অলরাউন্ডারকে টেক্কা দিয়ে টেস্ট ও ওয়াডেতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সত্তর ও আশির দশকে উপমহাদেশের প্রথম গ্ল্যামারাস ক্রিকেটার হিসেবে নিজেকে পরিচিত করিয়েছেন বিশ্বের দরবারে। ক্যারিয়ারে শেষ ম্যাচে চমৎকার পারফরমেন্সে করে পাকিস্তানকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দিয়ে বিদায় নিয়েছেন। প্রায় ২১ বছর আন্তর্জাতিক ক্রিকেটে সব ধরনের সম্মান পেয়েছেন ইমরান খান। এবার হাল ধরেছেন দেশটির রাজনীতিতে। পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) প্রধান হিসেবে কাজ করছেন।

সামনেই পাকিস্তানে জাতীয় নির্বাচন। তার আগে বোমা ফাটিয়েছেন এই কিংবদন্তি ক্রিকেটারের সাবেক স্ত্রী রেহাম খান। 

বিবিসির সাবেক এই সাংবাদিক নিজের আত্মজীবনীতে লিখেছেন, দলের (পিটিআই) নারীদের উঁচু পদ দেবার বদলে ইমরান তাদের থেকে যৌন সুবিধা আদায় করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ডি গ্রুপের খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা
--------------------------------------------------------

এক সাক্ষাৎকারেও রেহাম অভিযোগ করেছেন, ইমরান প্রতিষ্ঠিত পিটিআই দলে নারীরা তখনই উঁচু পদ পান, যখন তারা দলের প্রধানের সঙ্গে বিছানায় যেতে রাজি থাকেন। কেউ বড় পদ চাইলে ইমরান নাকি সরাসরি তাকে জানিয়ে দেন, তাহলে তার সঙ্গে যৌন সম্পর্ক করতে হবে। 

রেহামের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানায়, নিজের আগামী বইতে এ বিষয়ে নাকি বিস্তারিত লিখেছেন। 

রেহাম ইমরানের দ্বিতীয় স্ত্রী। ২০১৫ সালে বিয়ের মাত্র ১৫ মাস পর তাদের বিচ্ছেদ হয়ে যায়। এর আগে জেমিমা গোল্ড স্মিথের সঙ্গে ১৯৯৫ সালে বিয়ে করেন। ৯ বছর সংসারের পর এই ব্রিটিশ টেলিভিশন ব্যক্তিত্বের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করেন।

চলতি বছরের শুরুতে ৬৬ বছর বয়সী ইমরান ফের বিয়ে করেন বুশরা মানেকা নামের এক নারীর সঙ্গে। প্রায় চার মাসের মাথায় ফের বিচ্ছেদ হয় তাদের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রেহাম বলেছেন, ইমরান প্রধানমন্ত্রী হলে পাকিস্তানের পক্ষে তা অত্যন্ত খারাপ হবে। তার বইয়ের কিছু অংশ এক হ্যাকার অনলাইনে ফাঁস করে দিয়েছেন। 

২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন। তার আগে এ সব তথ্য ভোটারদের মধ্যে পৌঁছে গেলে ইমরানের পক্ষে তা অত্যন্ত খারাপ হবে।

কয়েকজন অবশ্য প্রকাশের আগেই বইটি নিষিদ্ধ করার দাবি তুলেছেন। রেহামকে আইনি নোটিশ পাঠিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম। 

এক সময়ের সেরা এই পেসারের অভিযোগ, এই বইতে রেহাম নিজস্ব যাবতীয় ব্যক্তিগত কথা লিখে দিয়েছেন, তাতে তার সম্মানহানি হয়েছে। 

এছাড়া রেহামকে আইনি নোটিশ পাঠিয়েছেন তার সাবেক স্বামী এজাজ রহমান, ব্রিটিশ ব্যবসায়ী সৈয়দ জুলফিকার বুখারি ও তেহরিক ই ইনসাফ দলের মিডিয়া কো অর্ডিনেটর অনিলা খাজা।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়