• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাশিয়ায় সবার আগে ইরান

স্পোর্টস ডেস্ক

  ০৭ জুন ২০১৮, ০৮:৪২

বিশ্বকাপ শুরু হতে বাকি এক সপ্তাহ। কিন্তু এর আগেই পূর্ব ঘোষণা অনুযায়ী ২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশে সবার আগে পা রাখলো ইরান ফুটবল দল। মঙ্গলবার মস্কোর স্থানীয় সময় ৮টা ২৬ মিনিটে নুকোভো এয়ারপোর্টে পৌঁছায় তারা। বিমানবন্দরে দলটিকে বরণ করে নেয় বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটির কর্মকর্তারা।

বাছাইপর্বে এশিয়া থেকে সবার আগে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে ইরান। ১৯৭৮, ১৯৯৮, ২০০৬ ও ২০১৪ সালে বিশ্বকাপ খেলা দেশটি প্রথমবারের মতো টানা দ্বিতীয় বিশ্বকাপে ওঠে।

বিশ্বকাপে এখন পর্যন্ত ১২টি ম্যাচ খেলেছে ইরান। ১টি জয়, ৩টি ড্র ও ৮টি ম্যাচে ড্র করে তারা। ১৯৯৮ সালের আসরে বিশ্বকাপের মঞ্চে একমাত্র জয়টি পায় ইরান। যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়েছিলো তারা।

এয়ারপোর্টে নেমে ইরানের পর্তুগিজ কোচ কার্লস কুইরোজ বলেন, ইরানের স্বপ্ন সত্যি হয়ে আসছে। কঠোর পরিশ্রম এবং নিজেদের উৎসর্গ করার মাধ্যমে আমাদের সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। পৃথিবীর সেরা দলগুলোর সঙ্গে খেলে এই বিশ্বকাপের অন্যতম অংশ হতেই এসেছে ইরান। আমরা এখানে এসেছি যতটা সম্ভব আমাদের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে লক্ষ্যে। এই বিশ্বকাপকেই আমাদের সেরা বিশ্বকাপ করার জন্য চেষ্টার কোন ত্রুটি থাকবে না। খেলোয়াড়, সমর্থক এবং রাশিয়ার সব মানুষকে ধন্যবাদ জানাই বিশ্বকাপ আয়োজনের জন্য। শুভকামনা বিশ্বকাপের সকল দলের জন্য।