• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

রাশিয়ায় প্রতিশোধ নিতে চাই: রোজো

স্পোর্টস ডেস্ক
|  ০৬ জুন ২০১৮, ১৬:৪২ | আপডেট : ০৬ জুন ২০১৮, ২২:১৭
মারাকানার স্মৃতি এখনও দগদগে। ব্রাজিলের মাটিতে বিশ্বকাপ জিততে না পারার জন্য কম সমালোচনা সহ্য করতে হয়নি আর্জেন্টিনার। দেশটির গণমাধ্যম থেকে শুরু করে সাধারণ দর্শকরা এক সঙ্গে সমালোচনা করেছে মেসি, ডি মারিয়া ও হিগুয়েনদের। গত বিশ্বকাপে হারের স্মৃতি যে এখনও তাড়া করে বেড়ায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

স্বপ্নের কাপটি জয়ের জন্য সব করতে প্রস্তুত রয়েছেন গেলো আসরের ফাইনালে দলটির হয়ে খেলা মার্কোস রোজো। আসন্ন ফুটবল বিশ্বকাপে আলেবিসিলেস্তেরা যে নিজেদের ছাপিয়ে গিয়ে খেতাব জেতার জন্য মরিয়া হয়ে খেলবেন সেই বিষয় নিশ্চিত করেছেন ২৬ বছর বয়সী এই তারকা। 

--------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানের পর বাঘিনীদের গর্জন শুনলো ভারত
--------------------------------------------------------

এই কথা জানিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা বলেন, জাতীয় দলের হয়ে মাঠে নামা একজন আর্জেন্টাইনের জন্য সবচেয়ে গর্বের বিষয়। আমরা আমাদের এই জার্সিটির রংয়ের প্রতি সম্মান প্রদর্শনের জন্য নিজেদের সেরাটা দিতে চাই।

এখনও এই ডিফেন্ডার একটাই স্বপ্ন দেখেন এবং সেটা আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা। ২০১৪ সালে আমরা স্বপ্নকে বাস্তব করার খুব সামনে পৌঁছে গিয়েও পারেননি। একই পারফরম্যান্সই আমরা করতে চান রাশিয়া বিশ্বকাপে, শুধু ফাইনালের রেজাল্টটা বদলাতে চান।

এই জার্সি গায়েই আমরা সবশেষ বিশ্বকাপের প্রতিশোধ নিতে চাই। ভক্তদেরকে ট্রফিটি উপহার দিতে সব করতে প্রস্তুত আমরা। 

বাছাই পর্বে বাজে পারফর্মেন্সের মূলপর্ব অনিশ্চিত ছিলো লাতিন আমেরিকার দেশটির। তবে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে রাশিয়ার যাত্রা নিশ্চিত করেন দলের সবচেয়ে বড় তারকা মেসি। 

মেসি ও আগুয়েরো সঙ্গে গোল উদযাপন করছেন রোজো

আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে ১৬ জুন, আইসল্যান্ড ম্যাচ দিয়ে। এরপর ২১ জুন ক্রোয়েশিয়া এবং ২৬ জুন নাইজেরিয়া বিরুদ্ধে খেলতে হবে। 

আফ্রিকান সুপার ঈগলদের বিপক্ষে সব শেষ ম্যাচে গেলো বছরের নভেম্বরে মুখোমুখি হয়েছিল হোর্হে সাম্পাওয়ালির শিষ্যরা। মেসিবিহীন ওই ম্যাচে ৪-১ গোলে হারতে হয়েছিল দলকে। 

আবারও সামনে নাইজেরিয়া, এর আগে আর তিন চারবার বিশ্বকাপে দলটির বিপক্ষে খেলতে হয়েছে। আমরা জটিল গ্রুপে অবস্থান করছি। আমাদের সঙ্গে ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডও রয়েছে। আশা করি লিওনেল মেসি নিজের ফর্ম ধরে রাখবেন আর আমাদের জন্য ভালো কিছু উপহার দেবেন।

রাশিয়া অভিযানের আগে আগামী শনিবার ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা ছিলো। তবে সেম্যাচটি বাতিল করা হয়েছে। এর আগে আর্জেন্টিনার অন্য কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে কি না সেবিষয়টি নিয়েও ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়