• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

আমরা সঠিক কাজটিই করেছি : হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক
|  ০৬ জুন ২০১৮, ১০:৫৮ | আপডেট : ০৬ জুন ২০১৮, ১১:১৮
রাজনৈতিক ইস্যুর জের ধরে ইসরায়েলের সঙ্গে বিশ্বকাপের পূর্বে প্রীতি ম্যাচ বাতিল করেছে আর্জেন্টিনা ফুটবল দল। আর এ সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার গঞ্জালো হিগুয়েইন। 

আগামী ৯ জুন জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ম্যাচ বাতিলের পর সাংবাদিকের এ প্রশ্নের জবাবে হিগুয়েইন বলেন, পুরো দলের ওপর রাজনৈতিক চাপ প্রকট আকার ধারণ করায় এই ম্যাচটি বাতিল করতে হয়েছে। 

হিগুয়েইন আরও বলেন, ম্যাচটি এমনিতেই অনিশ্চয়তার মধ্যে ছিল। কিন্তু যখন লিও আমাদের বলেছিল কীভাবে আমরা একটি ম্যাচ ঠাণ্ডা মস্তিষ্কে খেলবো যেখানে ফিলিস্তিনের মানুষগুলোকে অনেক ভুগতে হচ্ছে। আর সেই মুহূর্তেই আমরা সিদ্ধান্ত নিয়েছি ম্যাচটা খেলছি না।

--------------------------------------------------------
আরও পড়ুন : মেসিদের ধন্যবাদ জানালো ফিলিস্তিন
--------------------------------------------------------

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী জর্জ ফাউরি এই ম্যাচটির ব্যাপারে আর্জেন্টাইন ফুটবলারদের অনাগ্রহের কথাই জানিয়েছেন, আমি যত দূর জানি জাতীয় দলের ফুটবলাররা এই ম্যাচটি খেলতে চাচ্ছিল না।

ম্যাচ বাতিলের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফিলিস্তিন ফুটবল ফেডারেশনের আন্তর্জাতিক বিভাগের পরিচালক সুসান শালাবি জানান, রাজনৈতিক অস্থিরতার ভেতর ইসরায়েলের খেলতে না আসার জন্য আর্জেন্টিনা দলকে অনেক ধন্যবাদ। খেলার সঙ্গে যে রাজনীতি মেশানো নিয়ে এটি একটি উদাহরণ হয়ে থাকবে বিশ্বের কাছে।

শালাবি আরও জানান, ইসরায়েলের সঙ্গে পৃথিবীর অন্য কোথাও খেলা হলে সেটি নিয়ে শালাবির কোনও আপত্তি নেই। 

এর আগে মঙ্গলবার বার্সেলোনায় প্রশিক্ষণ ক্যাম্পের সামনে আর্জেন্টিনার জার্সিতে রক্ত লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। 

এদিকে ইসরায়েলের সঙ্গে প্রীতি ম্যাচটি বাতিল হওয়ায় আর্জেন্টিনা একই দিনে আরেকটি প্রীতি ম্যাচ খেলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যেটি অনুষ্ঠিত হবে বার্সেলোনায়। সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ইউরোপের দেশ মলদোভা, সান মারিনো, মাল্টা ও লিচেনস্টেইন এই চার দেশের যে কোনও একটি দেশকে বিবেচনা করা হচ্ছে। 

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়