• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সিরিজ হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০১৮, ০৮:৫০

প্রথম ম্যাচে হেরেই ব্যাকফুটে চলে গিয়েছিল টাইগাররা। তাই সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না। কিন্তু জয় তো দূরে থাক সিরিজ হেরেই বসলো তারা। এখন শঙ্কায় থাকা ধবল ধোলাই না হয়ে যায় আফগানদের কাছে। প্রথম ম্যাচে পরে ব্যাটিং করে পরাজয় এবার আগে ব্যাটিং করে পরাজয়।

মঙ্গলবার দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইনিংসের শুরুতেই শাপুর জারদানের করা দ্বিতীয় ওভারের প্রথম বলে রশিদ খানের তালুবন্দি হন আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা লিটন দাস (১)। দলীয় ৩০ রানে তিন নম্বরে প্রমোশন পাওয়া সাব্বির উড়িয়ে মারতে গিয়েছিলেন নবিকে। ৯ বলে ১৩ রান করে ধরা পড়েন সামিউল্লাহ শেনওয়ারির হাতে।

এরপর তামিমের সঙ্গে জুটি গড়েন মুশফিক। নবীর দ্বিতীয় শিকার হয়ে মুশফিক (২২) ফিরলে ভাঙে ৩১ বলে ৪৫ রানের জুটি। নবিকে ছক্কা মেরে ভালো শুরুর আভাস দিয়েছিলেন মাহমুদুল্লাহ। কিন্তু ১৪ রান করে করিম জানাতের শিকার হন তিনি। অধিনায়ক সাকিব ৬ নম্বরে নেমে কিছুই করতে পারেননি। ‘আতংক’ হয়ে থাকা রশিদ খানের ঘূর্ণিতে ফিরেন ৩ রানে। দলের রান তখন ১০১। চতুর্থ বলে ৪৮ বলে সর্বোচ্চ ৪৩ রান করা তামিম ইকবালকে বোল্ড করেন রশিদ। তার পঞ্চম বলে ‘ডাক’ মেরে ফেরেন মোসাদ্দেক। রশিদ প্রথম দুই ওভারে মাত্র ৯ রান দেয়ার পর তৃতীয় ওভারে উইকেট নিতে শুরু করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে প্রীতি ম্যাচ বাতিল করলো আর্জেন্টিনা
--------------------------------------------------------