• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সুয়ারেজ-কাভানিকে নিয়ে বিশ্বকাপে উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক

  ০৫ জুন ২০১৮, ১৭:২১

ঘড়ির কাটা টিক টিক করতে করতে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত রাশিয়া বিশ্বকাপ দ্বারপ্রান্তে চলে এসেছে। হাতে আছে আর মাত্র ৯ দিন। সাজ সাজ রব পড়ে পুরো রাশিয়া জুড়ে। উত্তেজনার পারদে ভরপুর পুরো ফুটবল বিশ্ব। চলছে শেষ মুহূর্তের দল বাছাই। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

আগের বিশ্বকাপের মতোই এবারও উরুগুয়ের মূল দুই ভরসা বার্সা তারকা লুইস সুয়ারেজ ও পিএসজির এডিনসন কাভানি। এই দুজনের সঙ্গে আক্রমণে বদলি হিসেবে থাকতে পারেন সেল্টা ভিগোর ফরোয়ার্ড ম্যাক্সিমিলিয়ানো গোমেজ ও গিরোনার ক্রিস্টিয়ান স্টুয়ানি।

মিডফিল্ডে জুভেন্টাসের রদ্রিগো বেনটানকার, ইন্টার মিলানের মাতিয়াস ভেসিনো ও সাম্পাদোরিয়ার লুকাস তোরেইরার মতো তারকা আছেন।

রক্ষণে লাজিওর মার্টিন ক্যাসেরাস ও অ্যাথলেটিকো মাদ্রিদের দিয়েগো গোডিনের অভিজ্ঞতা বড় পুঁজি হবে তাবারেজের জন্য। আর গোলবারে বরাবরের ভরসা ফার্নান্দো মুসলেরা।

এবারের উগুরুয়ে দলে যারা সুযোগ পেয়েছেন তাদের ১১ জনই ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে খেলেছেন। ফলে তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে বেশ ভারসাম্যপূর্ণ দল সাজিয়েছেন কোচ অস্কার তাবারেজ।

আগামী ১৫ জুন মিশরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে উরুগুয়ে। গ্রুপ-এ’র বাকি দুই দল সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া। বিশ্বকাপের আগে শুক্রবার (৮ জুন) উজবেকিস্তানের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবেন সুয়ারেজ-কাভানিরা।

উরুগুয়ের চূড়ান্ত স্কোয়াড
কোচ : অস্কার তাবারেজ
গোলরক্ষক :
ফার্নান্দো মুসলেরা, মার্টিন সিলভা, মার্টিন কামপানা।
রক্ষণভাগ : মার্টিন ক্যাসেরাস, সেবাস্টিয়ান কোতেস, হোসে মারিয়া গিমেনেজ, দিয়েগো গোডিন, ম্যাক্সিমিলিয়ানো পেরেইরা, গ্যাস্টন সিলভা, গুইলারমো ভারেলা।
মধ্যমভাগ : গিওর্গিয়ান ডি আরাসকায়েটা, রদ্রিগো বেনটানকার, দিয়েগো লাক্সাল্ট, নাহিটান নানডেজ, ক্রিস্টিয়ান রডরিগুয়েজ, কার্লোস সানচেজ, লুকাস টোরেইরা, মাটিয়াস ভেসিনো।
আক্রমণভাগ : এডিনসন কাভানি, ম্যাক্সিমিলিয়ানো গোমেজ, লুইস সুয়ারেজ, ক্রিস্টিয়ান স্টুয়ানি

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
শুরু হতে যাচ্ছে সেলিব্রিটি ফুটবল টুর্নামেন্ট
X
Fresh