• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

মাঠে নামলে আমরা সবাই সাধারণ: মেসি

স্পোর্টস ডেস্ক
|  ০৫ জুন ২০১৮, ১১:৩৬
বিশ্বকাপ শুরুর আগে থেকেই লিওনেল মেসি জানিয়েছেন খেতাব ঘরে তোলার জন্য এটিই তার কাছে শেষ সুযোগ। কয়েক দিন আগে এই মহাতারকা জানিয়েছিলেন যে বার্সেলোনার হয়ে জেতা সব খেতাবই তিনি ছাড়তে রাজি আছেন আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ জেতার জন্য। আন্তর্জাতিক পর্যায়ে দলগত বড় কোনো শিরোপা না পেলেও ফুটবল বোদ্ধারা বিশ্বের সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলারের তকমা দিয়েছেন। তবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী নিজেকে একজন সাধারণ খেলোয়াড়ই ভাবেন।

সম্প্রতি পেপার ম্যাগাজিনের ‘গোট’ (গ্রেটেস্ট অব অল টাইম) থিমে ফটোশুটে যোগ দেন বার্সা ফরোয়ার্ড। 

এসময় সাক্ষাৎকারে মেসি বলেন, আমি কখনই নিজেকে সেরা বলে দাবি করিনি, আমি মনে করি আমি একজন সাধারণ খেলোয়াড়।

২০০৫ সালে অভিষেকের পর আলেবিসিলেস্তেদের জার্সিতে এই পর্যন্ত সবচেয়ে বেশি (৬৪) গোল করেছেন। অন্যদিকে কাতালান ক্লাবটির হয়ে গোল করেছেন ৩৮৩টি। নামের পাশে অসংখ্য খেতাব আর শিরোপা রয়েছে।

তবু লিও মেসি বলেন, মাঠে নামার পর যখন ম্যাচ শুরু হয়। তখন আমরা সবাই একই।

আগামী ১৬ জুন নবাগত আইসল্যান্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ মিশন শুরু করবে মেসি নেতৃত্বাধীন দলটি। রাশিয়া বিশ্বকাপে হোর্হে সাম্পওয়ালির শিষ্যরা যেই গ্রুপে আছে সেই গ্রুপকে বলা হচ্ছে ‘গ্রুপ অব ডেথ’। 

ক্রোয়েশিয়া, নাইজেরিয়ার মতো দলও আছে দুইবারের বিশ্বসেরাদের গ্রুপে। গ্রুপ অব ডেথে থাকা সত্ত্বেও মেসি আশাবাদী তার দল ভাল পারফর্ম করবে। 

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, আমরা কোয়ালিফায়ারে ভালো করতে পারিনি। কারণ আমাদের প্রস্তুতি ভালো ছিলো না। তাই শেষ মুহূর্তে সব প্রস্তুতি সেরে নিতে চাই।

আসন্ন ফুটবল বিশ্বকাপে তার দল যে নিজেদের ছাপিয়ে গিয়ে খেতাব জেতার জন্য মরিয়া হয়ে খেলবেন সেই বিষয় নিশ্চিত করেন মেসি। এই কথা জানিয়ে দিয়েছেন।

এনিয়ে তিনি বলেন, আমাদের উচিৎ নিজেদেরকে আরও শক্তিশালী করা। নিজেদেরকে ফ্রান্স, জার্মানি, ব্রাজিল ও স্পেনেরে মতো দলের পর্যায়ে নিয়ে আসা।

গত বিশ্বকাপে হারের স্মৃতি যে এখনও তাঁকে তাড়া করে বেড়ায় তাও জানিয়ে মেসি বলেন, আমাদের দলে বেশ কয়েকজন ভালো মানের খেলোয়াড় রয়েছেন। আর তাই আর্জেন্টিনা জয়ের সম্ভাবনা রয়েছে। যদিও আমারা কিভাবে এখানে এসেছি সেটি বিষয় না।

তিনি বলেন, আর্জেন্টিনার কাছে রানার্সআপ হবার কোনও মূল্য নেই। খেতাব জয়ের জন্য আমরা খেলি। 

এখন দেখার মেসি এবং তার দল শেষ পর্যন্ত আর্জেন্টিনার দীর্ঘ দিনের অধরা বিশ্বকাপ খরা ২০১৮ সালে কাটাতে পারে কি না!

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়