• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

সালাহকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে মিশর

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জুন ২০১৮, ২২:৪১ | আপডেট : ০৪ জুন ২০১৮, ২২:৪৯
চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মোহামেদ সালাহর কান্না শুধু মিশরীয়দের ছিল না ছিল পুরো ফুটবল বিশ্বেরও। মেসি ও রোনালদোর যুগে নতুন করে আলোচনায় চলে আসেন এই তারকা। মিশরের বিশ্বকাপে মূল পর্বে খেলার স্বপ্নদ্রষ্টা তিনি। তাকে ছাড়া দল মিশরে যাবে এটা বোধহয় কোন মিশরীয়ান মানুষও কল্পনা করতে পারে না। 

কিন্তু সকল আশঙ্কাকে পেছনে ফেলে মোহামেদ সালাহকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেই দল ঘোষণা করেছে মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন। 

সদ্যসমাপ্ত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করে বিশ্বব্যাপী ফুটবল আইকনে পরিণত হয়েছেন সালাহ। গত ২৬ মে তিনি ইনজুরিতে পড়লে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা আঁতকে ওঠেন তার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খবরে। যার কারণে ফুটবল বিশ্বে এক প্রকার খলনায়কে পরিণত হন সার্জিও রামোস। শেষ পর্যন্ত তাকে হত্যার হুমকিও শুনতে হয়। যার কারণে সপরিবারে তিনি মোবাইল নম্বরই পরিবর্তন করেন। 

বিশ্বকাপে অংশগ্রহণের জন্য সালাহের নিজেরও রয়েছে অনেক তাগিদ। বর্তমানে তিনি স্পেনের ভ্যালেন্সিয়াতে রয়েছেন। মিশরের ফিজিওর মতে তিন সপ্তাহের ভেতরেই মাঠে ফেরার কথা রয়েছে সালাহর। মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে বিশ্বকাপে ১৫ জুন অনুষ্ঠেয় গ্রুপ পর্বে উরুগুয়ের বিপক্ষে মিশরের প্রথম ম্যাচ সালাহ খেলতে না পারলেও বাকি ম্যাচগুলোতে তাকে পরিপূর্ণ সুস্থ অবস্থায় পাওয়া যাবে। 

বুধবার বেলজিয়ামের সাথে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে মিশর। বেলজিয়াম থেকে দল ফিরলে তারপর ক্যাম্পে যোগ দেবেন সালাহ। সেখান থেকে একসঙ্গেই উড়ে যাবেন রাশিয়া।

উরুগুয়ের বিপক্ষে ১৫ই জুন ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে মিশরের। ১৯ জুন স্বাগতিক রাশিয়া এবং ২৫ জুন সৌদি আরবের বিপক্ষে লড়াই করবে আফ্রিকান দেশটি।

মিশরের চূড়ান্ত স্কোয়াড
কোচ : হেক্টর কুপার

গোলরক্ষক : এসাম এল হাদারি, মোহামেদ এল শেনাউই, শেরিফ একরামি।
ডিফেন্ডার : আহমেদ ফাতহি, সা’দ সামির, আয়মান আশরাফ, মাহমুদ হামদি, মোহামেদ আবদেল-শাফি, আহমেদ হেগাজি, আলি গাবর, আহমেদ এল মোহাম্মদি, ওমর গাবের।
মিডফিল্ডার : তারেক হামেদ, শিকাবালা, আব্দাল্লাহ সাঈদ, সাম মুরসি, মোহামেদ এলনেনি, মাহমুদ কাহরাবা, রামাদান সোবহি, মাহমুদ হাসান, আমর ওয়ারাদা।
ফরোয়ার্ড : মারওয়ান মোহসেন, মোহামেদ সালাহ। 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়