• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সানেকে ছাড়াই চ্যাম্পিয়ন জার্মানির চূড়ান্ত স্কোয়াড

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জুন ২০১৮, ২০:১৯
পেপ গার্দিওলার অধীনে ক্লাব পর্যায়ে ম্যান সিটির হয়ে দুর্দান্ত একটি মৌসুম পার করেছেন ২২ বছর বয়সী লেরয়ে সানে। ছিলেন দলের বড় অস্ত্র। প্রিমিয়ার লিগের বর্ষসেরা উদীয়মান ফুটবলারের পুরস্কারও জিতেছিলেন। ম্যান সিটির সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৫টি গোল যা ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভেতর দ্বিতীয় সর্বোচ্চ। 

দলকে প্রিমিয়ার লিগ এবং ইংলিশ লিগ কাপ জয়লাভেও সহায়তা করেছিলেন তিনি। কিন্তু এতসব কীর্তি নিমিষেই ম্লান হয়ে গেল। বিশ্বকাপের জন্য ঘোষিত জার্মানির চূড়ান্ত দলে জায়গা হয়নি সানের। কিন্তু ইনজুরিতে পড়ে ৮ মাস মাঠের বাইরে কাটিয়ে দলে জায়গা করে নিয়েছেন ম্যানুয়েল নয়্যার। তার সঙ্গে জায়গা পেয়েছেন লিপজিখের তরুণ স্ট্রাইকার টিমো ভার্নার।

মূলত অস্ট্রিয়ার বিপক্ষে খুব বাজে খেলেন সানে। তার কাছে অনেক প্রত্যাশা থাকলেও সেটি মেটাতে পারেননি তিনি। জাতীয় দলের হয়ে তার পারফরম্যান্সও নেই তার পক্ষে। ১২ ম্যাচে একটি গোলও করতে পারেননি সানে। এছাড়া বেয়ার লেভারকুসেনের গোলুরক্ষক বার্নাড লেনোও বাদ পড়েছেন দল থেকে।

জার্মানির চূড়ান্ত স্কোয়াড
কোচ : জোয়াকিম লো
গোলরক্ষক :
ম্যানুয়েল নয়্যার, মার্ক আন্দ্রে টের স্টেগান, কেভিন ট্রাপ
রক্ষণভাগ : আন্টোনিও রুডিগার, ম্যাটস হামেলস, নিকলাস সুলে, ম্যাথিয়াস গিন্টার, জোনাস হেক্টর, জশুয়া কিমিচ, মারভিন প্লাটেনহার্ডট, জেরোম বোয়েটাং
মধ্যমাঠ : টমাস মুলার, টনি ক্রুস, স্যামি খেদিরা, ইলকাই গুন্ডোগান, সেবাস্টিয়ান রুডি, লিয়ন গোরেৎজকা, মেসুত ওজিল, জুলিয়ান ব্রান্ড, জুলিয়ান ড্র্যাক্সলার ও মার্কো রয়েস
আক্রমনভাগ : টিমো ভার্নার, মারিও গোমেজ

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়