• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

স্বাগতিক রাশিয়ার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জুন ২০১৮, ১৯:৫৭ | আপডেট : ০৪ জুন ২০১৮, ২০:০৭
সবার আগেই বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করেছিল স্বাগতিক রাশিয়া। এবার সপ্তাহ দুয়েক আগেই ঘোষণা করলো চূড়ান্ত দল। বিশ্বকাপের এবারের আসরে অংশ নিবে মানচিত্রের ৩২টি দেশ। ইতোমধ্যে অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের চূড়ান্ত দল ঘোষণা করেছে। বিশ্বকাপে স্বাগতিক দলে সবচেয়ে বড় চমক, দু’জন বাদে প্রতিটি ফুটবলারই হচ্ছেন রাশিয়ান ঘরোয়া লিগে খেলা ফুটবলার। ভিয়ারিয়েলের ডেনিস চেরিশেভ এবং ব্রাগের গোলরক্ষক ভ্লাদিমির গাবুলভ শুধু ব্যতিক্রম।

রাশিয়ার ২৩ সদস্যের দলের মধ্যে থেকে চোটের কারণে বাদ পড়েছেন মিডফিল্ডার রাসলান কাবোলোভ। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন ৩৯ বছর বয়সী সের্গেই ইগনাশিভিচ। তার অন্তর্ভূক্তি অনেকটা চমকই ছিল রাশিয়ার জন্য।

চেলসির সাবেক উইঙ্গার ইউরি ঝিরকভ, স্ট্রাইকার আর্তেম জিউভা, অ্যালান জাগোয়েভ, ইগোর আকিনফিভদেরকেও রাখা হয়েছে রাশিয়ান বিশ্বকাপ দলে। আরও একটি চমক রয়েছে রাশিয়া দলে। স্বাগতিকদের হয়ে খেলবেন দুই জমজ ভাই আলেক্সি এবং আনতুন মিরানচুক। ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে সুইজারল্যান্ডের ফিলিপ এবং ডেভিড ডেগানের পর এই প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছেন দুই জমজ।

এবারের আসরে ‘এ’ গ্রুপে খেলবে স্বাগতিক রাশিয়া। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ দলগুলো হলো সৌদি আরব, মিশর এবং উরুগুয়ে।

রাশিয়ার চূড়ান্ত স্কোয়াড
কোচ : স্তানিস্লাভ চেরিসভ

গোলরক্ষক : ইগোর আকিনফিভ, ভ্লাদিমির গাবুলোভ, আন্দ্রে লুনেভ।
ডিফেন্ডার : ভ্লাদিমির গ্রানাত, ফেদোর কুদ্রাইয়াসহোভ, ইলা কুতেপোভ, আন্দ্রে সেমেনোভ, সের্গেই ইগনাশিভিচ, মারিও ফের্নান্দেস, ইগোর স্মোলনিকভ।
মিডফিল্ডার : ইউরি গাজিন্সস্কি, আলেকজান্দার গোলভিন, অ্যালান জিগোয়াভ, আলেকজান্দার রখিন, ইউরি জিরকভ, ডেলার কুজিয়াভ, রোমান জোবনিন, আনেকজান্দার সামিডোভ, আন্তন মিরানচুক, ডেনিস চেরিশিভ।
ফরোয়ার্ড : আর্টেম জুবা, আলেক্সি মিরানচুক, ফেদরে সমোলোভ।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়