• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

রাশিয়া বিশ্বকাপ

রোনালদোর দেহরক্ষী বুল ফাইটার নুনো

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জুন ২০১৮, ১৩:১৩ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১৩:৪৭
রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে গত বছর থেকে বেশ কয়েক দফা ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ক্যারিয়ারে সব ধরনের সম্মান পেয়ে গেলেও ২০১৮ সালের আসরটি পর্তুগিজ ফরোয়ার্ডের জন্য বেশ গুরুত্বপূর্ণ। লক্ষ্য একটাই বিশ্বসেরার খেতাবের পাশে নিজের নাম লেখানো। বিশ্বসেরার মূল পর্বে নামার আগে রিয়াল মাদ্রিদের এই তারকা কোনো রকম ঝুঁকি নিতে চান না। আর তাই বিশ্বের অন্যতম সেরা এক বুল ফাইটারকে (ষাঁড়-যোদ্ধা) নিজের দেহরক্ষী হিসেবে নিয়োগ দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। খবর দ্য ডেইরি স্টারের। 

যুক্তরাজ্য ভিত্তিক এই গণমাধ্যম জানায়, নুনো মার্কোস নামের ওই ফাইটার লম্বায় ৬ ফুট ২ ইঞ্চি। বেশ কিছু বুল ফাইট দেখার পর সিআর সেভেনের মনে হয় নুনোর মতো শক্তিশালী কাউকেই তার পাশে প্রয়োজন। 

তারপরই বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারের সর্বক্ষণের দেহরক্ষীর জায়গা নেন নুনো। তবে শুধু বুল ফাইটই নয়, মিক্সড মার্শাল আর্টেও দক্ষ এই পর্তুগাল ফাইটার। খালি হাতেও ১০ জন পুরুষের সঙ্গে লড়তে সক্ষম নুনো।

--------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ
--------------------------------------------------------

বিশ্বকাপ যাত্র শুরুর আগে আগামী ৭ জুন আলজেরিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। ১৫ জুন স্পেনের বিপক্ষে নেমে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হবার অভিযান শুরু করবে। এবারের আসরে গ্রুপ‘বি’তে ইউরো চ্যাম্পিয়নদের অপর প্রতিপক্ষ ইরান ও মরক্কো।

গেলো মাসের শেষ দিকে টানা তৃতীয় বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয় করে রোনালদোর দল রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচের পর ৩৩ বছর বয়সী তারকার পাশে ছায়াসঙ্গী হিসেবে দেখা গেছে নুনোকে। 

নুনো ছাড়াও রোনালদোর বডি গার্ড হিসেবে থাকছের পর্তুগালের মিক্সড মার্শাল আর্ট তারকা গনকালো সালগাডো।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়