• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ফিরেই নেইমারের বাজিমাত

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জুন ২০১৮, ১০:১৭ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১০:৪১
চলতি বছরের ফেব্রুয়ারিতে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) হয়ে মার্সেইর বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন নেইমার। সেই থেকেই মাঠের বাইরে ছিটকে পড়েন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা। পায়ের অস্ত্রোপচারের পর প্রশ্ন উঠেছিল বিশ্বকাপ খেলতে পারবেন তো নেইমার?

ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের মাঠে উত্তর দিলেন সাম্বা তারকা নিজেই। দলের ষষ্ঠ বিশ্বকাপ মিশনের আগে প্রস্তুতি ম্যাচে গোল দিয়েই নিজের শ্রেষ্ঠত্বের জানান দিলেন পিএসজির এই ফরোয়ার্ড। 

রানিং, ড্রিবলিং , স্পিড এবং শট দেখে পুরো অ্যানফিল্ডের গ্যালারিতে বসা ভক্তদের মুগ্ধ করেছেন ২৬ বছর বয়সী এই তারকা। ক্রোয়েশিয়ার বিপক্ষে এই ম্যাচে ২-০তে জয় পেয়েছে দল। চিরচেনা এই মাঠে গোল পেয়েছেন লিভারপুলের স্ট্রাইকার রবার্তো ফিরমিনো। 

রোববার প্রস্তুতির প্রথমার্ধের খেলায় চেনাই যায়নি তিতের শিষ্যদের। নিজেদের পায়ে বল রাখতেই হিমশিম খেতে হয়েছে। অন্যদিকে ইউরোপের দেশটি প্রথম থেকেই ছিলো ছন্দে। 

আক্রমণভাগের ব্যর্থতার কারণে গোলবঞ্চিত জ্লাতাকো ডালিচের শিষ্যদের। লিভারপুলের সাবেক মিডফিল্ডার কুতিনহোর দুটি চেস্টা বিফলে যায়। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফার্নানদিনহোর বদলে মাঠে নামেন নেইমারকে। আর  ৬০তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের বদলি নামেন ফিরমিনো। বলার অপেক্ষা রাখে না এই দুই বদলি দুই তারকাই বদলে দেয় ম্যাচের দৃশ্যপট।

৬৯ মিনিটে বার্সা তারকা কুতিনিহোর বাড়ানো বল বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে বক্সের সামনে এসে জোরালো শটে গোল করেন নেইমার।
 
আন্তর্জাতিক ক্যারিয়ারে ব্রাজিলের এই ফরোয়ার্ডের ৫৪তম গোল এটি। মাত্র একটি গোলের পেলেই ফুটবলের সবচেয়ে সফলতম দলটির হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন নেইমার।

ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে ব্যবধান ২-০তে নিয়ে যান ফিরমিনো। রিয়াল মাদ্রিদ তারকা ক্যাসেমিরোর ক্রসে বাড়ানো বল বুক দিয়ে নিয়ন্ত্রণে নেন অলরেড তারকা।  ক্রোয়েশিয়ান গোলরক্ষক ডেনিজেল সুবেসিকের মাথার ওপর দিয়ে গোল করেন ২৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়