• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেসি-নেইমারের গোলে মিলবে শিশুদের খাবার

স্পোর্টস ডেস্ক

  ০২ জুন ২০১৮, ০৯:১২

লিওনেল মেসি ও নেইমার। বর্তমান সময়ের সেরা দুই তারকা। একজন প্রতিনিধিত্ব করেন আর্জেন্টিনার হয়ে আরেকজন করেন ব্রাজিলের হয়ে। ফুটবল বিশ্বে এ দুজনের ভক্ত ও অনুসারীর সংখ্যাও কম নয়। ক্লাব ফুটবলে এ দুই তারকা ফুটবলার গোলের বন্যা বসিয়ে দেন। আর এতে করে সমর্থকরা পায় অনাবিল আনন্দ। এবারের রাশিয়া বিশ্বকাপেও সবার দৃষ্টি থাকবে এ তারকাদ্বয়কে ঘিরে।

সকলের প্রত্যাশা এরা নিজেরা নিজেদের তারকা খ্যাতি কাজে লাগিয়ে নিজ নিজ দেশকে শিরোপা জেতাতে সহায়তা করবেন। রাশিয়া বিশ্বকাপে এদের নিয়ে মজার একটি উদ্যোগ নিয়েছে মাস্টারকার্ড। বিশ্বকাপের মূল মঞ্চে এদের দুজন যতগুলো গোল করবেন ঠিক ততটি গোলের প্রতিটির জন্য ১০’ হাজার শিশুর জন্য মাস্টারকার্ড খাদ্য পাঠাবে জাতিসংঘের বিশ্বখাদ্য প্রকল্পের কাছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : আফগানিস্তান এ দলের কাছে পাত্তাই পেলো না টাইগাররা
--------------------------------------------------------

গত বৃহস্পতিবার থেকে এমন একটি উদ্যোগের কথা ঘোষণা করেছে মাস্টারকার্ড। প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে আসন্ন বিশ্বকাপসহ যে কোনো অফিসিয়াল টুর্নামেন্টে মেসি কিংবা নেইমারে প্রতিটি গোলের জন্য ল্যাটিন আমেরিকা এবং ক্যারিবীয় অঞ্চলের স্কুলপড়ুয়া ১০ হাজার শিশু খাবার পাবে। আর সেটা তারা দেবে জাতিসংঘের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডিব্লউএফএ) মাধ্যমে।

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার মহাতারকা মেসির গোল করায় জুড়ি নেই। চলতি মৌসুমে লা লিগা তো বটে, ইউরোপের লিগগুলোর মধ্যে শীর্ষ গোলদাতা ছিলেন এই আর্জেন্টাইন। ২০১৭/১৮ মৌসুমে বার্সা থেকে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। ইনজুরির কারণে শেষ তিন মাস না খেললেও দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। দুজনের সামনের বিশ্বকাপে গোল এই বিবেচনায় থাকবে।