• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই’

স্পোর্টস ডেস্ক
|  ৩১ মে ২০১৮, ২০:৫৯ | আপডেট : ৩১ মে ২০১৮, ২১:২০
এবারের বিশ্বকাপই সম্ভবত শেষ বিশ্বকাপ হতে চলেছে লিওনেল মেসির! আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা তাই রাশিয়া বিশ্বকাপকে নিঃসন্দেহে স্মরণীয় করে রাখতে চাইবেন। প্রস্তুতি যে শুরু করে দিয়েছেন তা হাইতির বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন। হাইতিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে মেসি একাই হ্যাটট্রিক করছেন এই ফরোয়ার্ড।

এবছর লা লিগা ও কোপা দেল’রের শিরোপাও জিতেছেন বার্সেলোনার হয়ে। স্প্যানিশ ক্লাবটির হয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪টি গোল করেছেন। এবার জাতীয় দল নিয়ে চিরচেনা সেই বার্সার মাঠ ন্যু ক্যাম্পেই বিশ্বকাপের প্রস্তুতি সারবেন ৩০ বছর বয়সী তারকা।
--------------------------------------------------------
আরও পড়ুন : চ্যাম্পিয়নস লিগের শিরোপা দিয়েই পদত্যাগ করলেন জিদান
--------------------------------------------------------

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার নিজের ফর্ম ধরে রাখার চেষ্টাই করবেন। ভক্তদের আশা বিশ্বকাপেও এই ফর্মেই সময়ের সেরা ফুটবলারকে পাওয়া যাবে। 

আর তাই নিজেদের তৃতীয় বিশ্বকাপ নেয়ার মিশনে যোগ দেবার আগে দেশ ছাড়ার সময় ভক্তরা জড়ো হয়েছিলে প্রিয় দলকে বিদায় জানাতে। জাতীয় পতাকা আর রঙিন সব পোস্টার ফেস্টুন নিয়ে এসেছিলেন তারা। 

সেখানে এক খুদে ভক্ত প্লা কার্ড নিয়ে যোগ দেন, এতে স্প্যানিশ ভাষায় লিখা ছিলো, মেসি আমরা তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই।

এর আগে দেশটির প্রেসিডেন্ট মাউরিসিও মার্কির সঙ্গে দেখা করেন আলবিসেলেস্তেরা। সেসময় প্রেসিডেন্টের মেয়ে আন্তোনিয়াও ছিলেন।

দলের সঙ্গে পরিচয় পর্ব শেষ হবার সময় দেশের সর্বোচ্চ ব্যক্তিকে নিজের নাম লিখা জাতীয় দলের জার্সি উপহার দেন মেসি। 

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে হোর্হে সাম্পাওয়ালির শিষ্যরা। ‘ডি’ গ্রুপে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিদের অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

আরও পড়ুন : 

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়