• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

সালাহকে নিয়ে ভক্তদের সুখবর দিলো মিশর

স্পোর্টস ডেস্ক
|  ৩১ মে ২০১৮, ১২:৩৭ | আপডেট : ৩১ মে ২০১৮, ১২:৫২
১৯৯০ বিশ্বকাপের পর ২৮ বছর বিশ্বকাপের মূল মঞ্চে নেই পিরামিডের দেশ মিশর। এবারের রাশিয়া বিশ্বকাপে মিশর চূড়ান্তপর্বে এসেছে মূলত মোহাম্মদ সালাহের কল্যাণে। অথচ সেই সালাহকে বিশ্বকাপে পাওয়া নিয়েই সংশয়ে মিশর। 

গত শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের হয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে গিয়ে বল দখলের লড়াইয়ে সার্জিও রামোসের সঙ্গে ধাক্কা লেগে ইনজুরিতে পড়েন সালাহ। অবশেষে কাঁদতে কাঁদতে মাঠ ত্যাগ করেন তিনি। তার মাঠের সেই কান্নায় পুরো মিশর জুড়ে কান্নার রোল ওঠে।

তবে এবার সালাহর বিষয়ে মিশর ভক্তদের সুসংবাদ দিলো মিশর ফুটবল অ্যাসোসিয়েশন। তারা জানিয়েছে বিশ্বকাপের আগেই পুরো সুস্থ হয়ে ফিরছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

বর্তমানে ইনজুরি থেকে সেরে উঠতে স্পেনে রয়েছেন সালাহ। বুধবার মিসর ফুটবল দলের চিকিৎসক স্পেনে দেখা করেন সালাহর সঙ্গে। এ সময় সঙ্গে ছিলেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হানি আবু রিদা। 

--------------------------------------------------------
আরও পড়ুন : ইসরায়েলে খেলতে চান না সাম্পাওলিও
--------------------------------------------------------

মিশর ফুটবল সংস্থার সভাপতি হানি আবু রিদা জানিয়েছেন, সালাহর ইনজুরি সারতে তিন সপ্তাহের বেশি সময় লাগবে না। সুতরাং বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ফিট হয়ে যাবেন সালাহ। সংস্থাটি তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজে জানিয়েছে, বুধবার আবু রিদা ও জাতীয় দলের ডাক্তারের বৈঠকের পর অ্যাসোসিয়েশন পুনরায় নিশ্চিত করছে যে, সালাহর ইনজুরি সারতে ৩ সপ্তাহের বেশি সময় লাগবে না। সৃষ্টিকর্তা চাইলে তার অনুপস্থিতি তিন সপ্তাহর বেশি হবে না।

লিভারপুলের ফিজিও রুবেন পনস এর আগে জানিয়েছিলেন, চোট থেকে সেরে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে সালাহর। তবে এই সময়টা কমিয়ে আনাই লক্ষ্য তাদের। আগামী ১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে, ১৯ জুন গ্রুপের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার মুখোমুখি হবে মিসর। সৌদি আরবের বিপক্ষে ২৫ জুন গ্রুপের শেষ ম্যাচটি খেলবে তারা। অর্থাৎ বিশ্বকাপে মিসরের হয়ে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ সালাহর না খেলার সম্ভাবনাই বেশি।

আরও পড়ুন :

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়