• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘মাশরাফি কোনও দলের না, বাংলাদেশের’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০১৮, ১৬:৫৫

মাশরাফি বিন মুর্তজা। যার ক্রিকেটীয় ডাকনাম নড়াইল এক্সপ্রেস। বাংলাদেশের ক্রিকেটে তার অবদান ভুলে যাবার নয়। মাশরাফির জনপ্রিয়তা আকাশচুম্বি এতে কোনো সন্দেহ নেই। হঠাৎ করে আলোচনার বিষয় মাশরাফি কেন? এটা পাঠকদের মনে প্রশ্ন জাগতেই পারে। বিশেষ করে আজকে মাশরাফিকে আলোচনায় নিয়ে এসেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। তার এক কথাতেই তোলপাড় পুরো বাংলাদেশ।

একনেকের সভাশেষে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, আগামী নির্বাচনে অংশ নেবেন মাশরাফি। তবে কোন আসন এবং কোন দল থেকে মাশরাফি নির্বাচন করবেন সেটি বলেননি মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রীর এ বক্তব্য উদ্বৃত করে নিউজ হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়ে যায়। কেউ মাশরাফিকে স্বাগত জানিয়েছেন, কেউ বলছেন তিনি ভুল করবেন। আবার কেউ কেউ বলছেন একটি দল তার জনপ্রিয়তার সুবিধা নিতে চাচ্ছে।

‘আগামী নির্বাচনে অংশ নিচ্ছেন মাশরাফি’ এমন শিরোনামে একটি নিউজ জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আরটিভি প্রকাশ করার পর আরটিভি অনলাইনের ভেরিফাইড ফেসবুক পেজে অসংখ্য কমেন্ট পড়ে। যার মধ্য থেকে পাঠকদের জন্য কিছু মতামত প্রকাশ করা হলো।

--------------------------------------------------------
আরও পড়ুন : রামোসের দেশেই চিকিৎসা নিচ্ছেন সালাহ
--------------------------------------------------------

মো. মুজাহিদুল ইসলাম নামে একজন লিখেছেন, মাশরাফির মতো জনপ্রিয় মানুষ বাংলাদেশে আর একজনও নেই, মাশরাফিকে আওয়ামী নির্বাচনে মনোনয়ন দেয়া ১৬ কোটি বাঙালির বুকে আঘাত করার শামিল। পাকিস্তান কিংবদন্তী ইমরান খান রাজনীতি করে যে ভুলটা করেছেন তার মতো মাশরাফিকেও বিতর্কিত করবেন না, কারণ আওয়ামী লীগের মতো মানবতাহীন একটা রাজনৈতিক দলে মাশরাফির মতো মহামানবের স্থান হবে এটা বাংলার জনগণ কখোনই মানবে না।

মুজাহিদুল ইসলামের করা মন্তব্যে মো. রমজান রাজ নামের একজন রিপ্লাই দিয়েছেন, বিএনপি থেকে দেয়া হলেও জনগণ মানবে না। বাংলাদেশের সব দলই নিজের স্বার্থ বোঝে। যদি ম্যাশ নিজে একটা দল করে দেশকে লিড দেয়, তাহলেই সম্ভব ভাল কিছু করা।

মাশরাফিকে জাতীয় সম্পদ উল্লেখ করে মুজাহিদুল ইসলাম আরেকটি মন্তব্যে লিখেছেন, মাশরাফি জাতীয় সম্পদ দলীয় সম্পদ নয়, রাজনীতি থেকে তার দূরে থাকা উচিত।

প্রসেনজিৎ দে নামে একজন কমেন্টস করেছেন, আমি চাই মাশরাফি রাজনীতিতে আসুক। কারণ তার মতো সৎ ও দেশপ্রেমিক মানুষ বর্তমান রাজনীতিতে বেশ দরকার। নইলে সব চোরের আড্ডাখানায় পরিণত হবে।

কাওসার হোসাইন নামে একজন লিখেছেন, বাংলাদেশি মানুষ মাথায় তুলতেও পারে আবার সময়ের ব্যবধানে ছুঁড়ে ফেলতে দ্বিধা করে না। আমাদের দেশের যেকোনো নেতা-নেত্রীর থেকে মাশরাফি বেশি জনপ্রিয়। মাশরাফি যদি এদেশের নোংরা, প্রতিহিংসা পরায়ণ রাজনীতিতে আসে, তবে ধুলায় মিশে যাবে তার জনপ্রিয়তা। আশা করছি মাশরাফি এমন ভুল সিদ্ধান্ত নেবেন না।

সাজিদ আলাউদ্দিন নামে একজন লিখেছেন, আমি মনে করি, দেশের এই কলুষিত রাজনীতিকে স্বচ্ছ ও অলংকারিত করতে মাশরাফির মতো সৎ, জনপ্রিয় একজনকে খুবই প্রয়োজন। হয়তো কোনও একসময় তিনিই ডঃ মাহাথির মোহাম্মদের মতো একজন হিসেবে আত্নপ্রকাশ করবেন।

সাব্বির আহমেদ লিখেছেন, মাশরাফি কোনও একটি নির্দিষ্ট দলের না। মাশরাফি বাংলাদেশের। ১৬ কোটি মানুষের নয়নমণি। আশা করি এ সম্মানটুকু তিনি ধরে রাখবেন।

মাশরাফির প্রতি অনুরোধ জানিয়ে এমএইচ খান লিখেছেন, ম্যাশ এই ভুলটুকু করবেন না প্লিজ, বাংলাদেশে আপনার সম্মান আকাশচুম্বি সেটাকে বাঁচাতে হলে অন্তত দলের রাজনীতি থেকে দূরে থাকবেন।

হাবিবুর রহমান রনি বলেছেন, আমার জানা মতে মাশরাফি কোনও কাজে ভুল করেননি। দেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। যদি মাশরাফি জাতীয় সংসদ নির্বাচন করেন? এবং যে দল থেকে করুক না কেন, তিনি ভুল করবেন। তখন আর তার প্রতি সবার ভালবাসা থাকবে না। ভালবাসা তখন হয়ে যাবে ভাগাভাগি। পাকিস্তানের ইমরান খানের মত দশা হবে তখন।

কোরবান শেখ বলেছেন, এতবড় ভুল মাশরাফি করবেন? রাজনীতিতে জড়ানো মানেই নিজের জনপ্রিয়তাকে ধ্বংস করার শামিল। আশা করি ম্যাশ এই ভুল সিদ্ধান্ত পরিহার করবেন।

মো. তারেক হোসেন খান লিখেছেন, বাংলাদেশের মানুষ তাল গাছে ওঠাইতেও পারে আবার নামাইতেও পারে। আমি মনে করি খেলা করবে আর অবসর নিলে তিনি কোনও কোচ হিসেবে দায়িত্ব নিবে রাজনীতি করার দরকার নাই। অতি লোভ ভাল না।

আরও পড়ুন :

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
X
Fresh