শিরোপার জন্য সব বাঁধা পার করতে চান নেইমার

প্রকাশ | ২৯ মে ২০১৮, ১১:৩২ | আপডেট: ২৯ মে ২০১৮, ১৫:২১

স্পোর্টস ডেস্ক

২০১৪ সালে কোয়ার্টার ফাইনালে কলোম্বিয়ার বিপক্ষে চোট পেয়ে অশ্রুসিক্ত নয়নে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান তারকা নেইমারকে। তার পরে যা ঘটেছিল তা ফুটবলের ইতিহাসের সবচেয়ে সফলতম দলটির জন্য কলঙ্কজনক। নিজেদের মাটিতে জার্মানির বিপক্ষে বিধ্বস্ত হয় সেলেকাওরা। ইউরোপের দেশটি ৭-১ গোলে হারায় স্বাগতিকদের।
গত ফেব্রুয়ারিতে ফ্রেঞ্চ লিগে অলিম্পিক মার্শেইর বিপক্ষে ম্যাচে ফের ইনজুরিতে পড়েন নেইমার। এতে চলতি বছরের বিশ্বকাপ থেকেও ছিটকে যাবার শঙ্কা দেখ দেয় প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) এই ফরোয়ার্ডের। অবস্থা বেগতিক দেখে ২৬ বছর বয়সীর পায়ে অস্ত্রোপচার করাতে হয়। তবে সপ্তাহখানেক আগে অনুশীলনে ফিরেন নেইমার। এরপর স্বদেশে ফিরে যোগ দেন দলের বিশ্বকাপ প্রস্তুতির ক্যাম্পে। 

সম্প্রতি দলের সঙ্গে বিশ্বকাপ ট্রফি প্রদর্শনীতে গিয়েছেন। আর এ নিয়ে ইন্সট্রাগ্রামে একটি ছবিও প্রকাশ করেন। এর ক্যাপশনে নেইমার লিখেন, ‘হাঁটা শুরু করেছি এবং এখন  তোমার সঙ্গে সাক্ষাৎ করেছি।

তিনি আরও লিখেছেন, আমি জানি আমাকে অনেক বাঁধার সম্মুখীন হতে হবে, কিন্তু আমি অসম্ভব কিছু করবো তোমাকে ছুঁয়ে দেখার জন্য।'

নেইমার লিখেছেন, ‘গৌরবের অভিমুখে, হেক্সার (ষষ্ঠ শিরোপা) অভিমুখে।'

এদিকে বিশ্বকাপ শুরু হবার আগে ব্রাজিল সমর্থকদের জানতে চাওয়া তাদের প্রিয় তারকা নেইমার কেমন আছেন? তিনি কি পুরোপুরি সুস্থ হয়েছেন, নাকি এখনও ইনজুরিতে আক্রান্ত?'

--------------------------------------------------------

আরও পড়ুন : বিশ্বকাপের জন্য সব দিয়ে দিতে রাজি: মেসি
--------------------------------------------------------

আর এ বিষয়ে এবার নিজেই মুখ খুললেন নেইমার। সাংবাদিকদের বলেন, আমি এখনও শতভাগ সুস্থ হয়নি। তবে সময়ের সঙ্গে তা হয়ে যাব। আগের মতো খেলতে ভয় পাচ্ছি। কিছুদিন লাগবে আমার আগের অবস্থায় ফিরে যেতে। তবে মাঠে নামার জন্য আমি সবসময় প্রস্তুত। কোনও কিছুই আমাকে খেলা থেকে বিরত রাখতে পারবে না।

গেলো বছরের আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। 

বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার বলেন, শারীরিকভাবে আমি ঠিক আছি, আমার পা ঠিক আছে। বিশ্বকাপে খেলা আমার স্বপ্ন। আশা করি আবারও এই স্বপ্ন বাঁধাগ্রস্ত হবে না।

আগামী ৩ জুন ইংল্যান্ডের লিভারপুলে ক্রোয়েশিয়া বিরুদ্ধে এবং ১০ জুন ভিয়েনায় স্বাগতিক অস্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে তিতের শিষ্যরা।

এরপর নিজেদের ষষ্ঠতম বিশ্বকাপ জয়ের মিশনের সাম্বা কিংরা যাবে রাশিয়া। গ্রুপ পর্বে তারা সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়ার মুখোমুখি হবে। ১৭ই জুন সুইসদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে দক্ষিণ আমেরিকার দেশটি। 

বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে নেইমার বলেন, আমাকে সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে হবে। তবে এখনও মাঝে মাঝে কিছুটা অস্বস্তি লাগছে। তবে এটা কখনই আমাকে মাঠে নামা থেকে আটকাতে পারবে না।

আরও পড়ুন : 

ওয়াই/পি