• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রামোসের শাস্তি চেয়ে ৪ লাখ স্বাক্ষর!

স্পোর্টস ডেস্ক

  ২৮ মে ২০১৮, ১৭:৪৯

চ্যাম্পিয়নস ট্রফির হ্যাটট্রিক শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। পুরো ফুটবল বিশ্বে এ নিয়ে আলোচনা হওয়ার কথা। কিন্তু এ আলোচনাকেও ছাড়িয়ে গেছে প্রথমার্ধে রামোসের কৃতকর্ম। ফুটবল খেলতে গেলে ইনজুরিতে পড়বে এটাই স্বাভাবিক। কিন্তু সেটা যদি এমন হয় যার ভিডিও দেখে মনে হবে যে তাকে ইচ্ছাকরে আঘাতের উদ্দেশ্যেই ফাউল করা হয়েছে তাহলে বিষয়টি কেমন হয়? সালাহকে ফাউল করে এমনি এক কাণ্ডে জড়িয়ে গিয়েছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। যার জন্য মিশর ও লিভারপুল সমর্থকদের চক্ষুশূল এখন রামোস।

বরাবরই ফাউলের করে বেঁচে গেলেও এবার বোধহয় আর পার পাচ্ছেন না তিনি। মোহাম্মদ সালাহ’র চোট-কাণ্ডের জন্য বুঝি ফেঁসেই যাচ্ছেন রামোস। সালাহের চোট এতটাই গুরুতর যে বিশ্বকাপে নামা নিয়ে শঙ্কায় পড়েছেন তিনি। যদিও তার চোট নিয়ে ক্লাব লিভারপুল কিংবা জাতীয় দল মিশরের পক্ষ থেকে রামোসকে কাঠগড়ায় দাঁড় করানো হয়নি বটে। তবে লিভারপুলের সালাহ-ভক্তরা বসে নেই। রামোসের উপযুক্ত শাস্তির দাবিতে তারা নেমে পড়েছে মাঠে। উয়েফা ও ফিফার কাছে শাস্তি চেয়ে নেমে পড়েছে গণস্বাক্ষর সংগ্রহের কাজে।

শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ম্যাচের ২৫ মিনিটে বল দখলের লড়াইয়ে সালাহকে কৌশলে ফাউল করেন রামোস। কাজটি রামোস এতোটাই চতুরতার সঙ্গে করেন যে, কাছেই দাড়িয়ে থাকা রেফারি ফাউলের গুরুত্ব বুঝতেই পারেননি। ফাউলের বাঁশি বাজালেও রামোসকে কোনো কার্ডই দেননি! কিন্তু রিপ্লেতে পরিস্কার, রামোস সুকৌশলে নিজের বগল দিয়ে সালাহ’র বাহু চেপে ধরে ফেলে দিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : জমি বিক্রি করে সাড়ে পাঁচ কিলোমিটার লম্বা পাতাকা বানালেন জার্মান ভক্ত
--------------------------------------------------------