• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে ফিরে সবাইকে গর্বিত করবো: সালাহ

স্পোর্টস ডেস্ক

  ২৮ মে ২০১৮, ০৯:০৪

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলেতে নেমে চোটের কবলে পড়েন মোহাম্মদ সালাহ। বিশ্বকাপের মূল পর্বে নামার আগে এমন চোট লিভারপুল তারকাকে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দেয়। ১৯৯০ সালের পর প্রথম বারের মতো বিশ্বকাপে মিশরকে নিয়ে আসা এই ফরোয়ার্ড রাশিয়ায় ফিরতে বেশ ‘আত্মবিশ্বাসী’।

শনিবার রাতে ইউরোপ সেরার লড়াইয়ে প্রথমার্ধে প্রতিপক্ষ দলের অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে বল নিয়ন্ত্রণের সময় সংঘর্ষে মাটিতে লুটিয়ে পড়েন ২৫ বছর বয়সী এই তারকা। এতে কাঁধের চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ‘মিশরের মেসি’ খ্যাত এই তারকাকে।

দলের সেরা তারকাকে হারিয়ে পিছিয়ে পড়ে লিভারপুল। আর সেই সুযোগে ৩-১ গোলে জিতে ম্যাচটি জিতে নেয় জিনেদিন জিদানের শিষ্যরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : ওয়াটসনের সেঞ্চুরিতে সাকিবদের হারিয়ে চ্যাম্পিয়ন ধোনিরা
--------------------------------------------------------

ম্যাচ শেষে ইংলিশ ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ জানান, সালাহকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এক্স-রে করে দেখার জন্যে। আঘাতটা হয় তার কলারবোনে কিম্বা তার কাঁধে। তবে দেখে খুব একটা ভালো মনে হচ্ছে না। এসময় অলরেড তারকার বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা ওঠে।

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৬ ম্যাচে ৩২ গোল করে হয়েছেন সেরা গোলদাতা। সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৪৪ গোল। ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের অসামান্য অবদানেই দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপের মূল মঞ্চে নামার কৃতিত্ব অর্জন করেছে মিশর। সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের চোট ভক্ত-সমর্থকদের চিন্তায় ফেলে দিয়েছে।

তবে মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, যে সালাহর এক্স-রে করা হয়েছে। তাতে দেখা গেছে যে তার কাঁধের লিগামেন্ট মচকে গেছে।

দেশটির ফুটবল কর্তৃপক্ষ আশা করছে, রাশিয়ায় বিশ্বকাপ শুরুর আগেই সালাহ এই চোট থেকে সেরে উঠবে। মিশর জাতীয় দলের চিকিৎসক আবু এলাও আশাবাদ ব্যক্ত করে জানান, সালাহ বিশ্বকাপে খেলবে।

অন্যদিকে দ্রুত ফিরতে মরিয়া সালাহ বলেছেন, আপনাদের ভালোবাসা ও সমর্থন আমাকে শক্তি দেবে যেটি আমার দরকার।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে আফ্রিকার অঞ্চলের প্রতিপক্ষ এশিয়ান পরাশক্তি সৌদি আরব, দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ে ও স্বাগতিক রাশিয়া। আগামী ১৫ই জুন শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ফারাওরা।

নিজের অফিসিয়াল টুইটারে মিশর দলের অধিনায়ক বলেছেন, এটি একটি ভয়ঙ্কর রাত ছিলো। আমি একজন যোদ্ধা। তার স্বত্বেও আমি আত্মবিশ্বাসী যে আমি রাশিয়ায় ফিরে আপনাদের সবাইকে গর্বিত করবো।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh