• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিরোপা জয়ের হ্যাটট্রিক রিয়ালের

স্পোর্টস ডেস্ক

  ২৭ মে ২০১৮, ১০:৪৮

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের হ্যাটট্রিক করলো রিয়াল মাদ্রিদ। লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারালো স্প্যানিশ জায়ান্টরা। লস ব্লাঙ্কোসদের হয়ে জোড়া গোল করলেন গ্যারেথ বেল। ম্যাচচে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন করিম বেনজামা। এদিকে অলরেডদের হয়ে একমাত্র গোল করেন সাদিও মানে।

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পর দ্বিতীয় দল হিসেবে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের শিরোপার মুকুট মাথায় উঠলো জিনেদিন জিদানের শিষ্যদের। একই সঙ্গে প্রথম কোচ হিসেবে টানা তিনবার ইউরোপ সেরা হওয়ার কীর্তি গড়লেন ২০১৬ সালে মাদ্রিদের ক্লাবটির দায়িত্ব নেয়া এই ফ্রেঞ্চ কোচ।

--------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলা
--------------------------------------------------------

শনিবার রাতে ইউক্রেনের কিয়েভের অলিম্পিয়াক্স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ চালাতে থাকে ইংলিশ দলটি। ২৩ মিনিটে ডি বক্স থেকে রবার্তো ফিরমিনোর দ্রুতগতির শট কোনো মতে আটকে দেন সার্জিও রামোস।

ম্যাচের ৩০তম মিনিটে রিয়াল ও স্পেন দলের অধিনায়ক রামোসের সঙ্গে ধাক্কা লাগলে কাঁধে চোট পান মোহাম্মদ সালাহ। মাঠে চিকিৎসক এসে দ্রুত প্রাথমিক চিকিৎসা দেন মিশরীয় ফরোয়ার্ডকে। চিকিৎসকরা মাঠ ছাড়ার পর খেলা চালিয়ে যাবার চেষ্টা করেন লিভারপুলের হয়ে মৌসুমে সবচেয়ে বেশি গোল করা এই তারকা। কিন্তু চোট গুরুতর হওয়ায় ফের মাঠে শুয়ে পড়েন ২৫ বছর বয়সী এই তরাকা। এতেই মাঠ ছাড়তে হয় ব্যালন ডি অ’র রেসে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে টেক্কা দেয়া এই তারকা।

সালাহকে হারানোর পর মানসিকভাবে পিছিয়ে পড়ে লিভারপুল শিবির। প্রথমার্ধে কোনো গোল না হলেও ম্যাচের ৫১ মিনিটে লিভারপুলের গোলকিপার লইস কারিয়াসের ভুলের মাশুল দিতে হয়। রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন করিম বেনজামা। যদিও তিন মিনিট পরেই ইংলিশ ক্লাবটিকে সমতা ফেরান সেনেগাল তারকা সাদিও মানে।

ম্যাচের সেরা গোলটি আসে গ্যারেথ বেলের কাছ থেকে। মার্সেলোর ক্রসকে বাই সাইকেল ক্লিক করে শট প্রতিপক্ষের জালে জড়িয়ে দিয়ে ব্যবধান বাড়ান ওয়েলস ফরোয়ার্ড। ম্যাচের ৬১ মিনিটের এই গোলটি ২-১ ব্যবধানে এগিয়ে দেয় রিয়ালকে।

৮৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দ্রুত গতির শটে দ্বিতীয়বার বল লিভারপুলে জালে জড়িয়ে দেন বেল। লিভারপুলের হয়ে খেলা জার্মান গোলকিপার কারিয়াস ফের খল নায়ক হন। হাত থেকে বল জাল জড়িয়ে যায়। শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে ইউরোপ সেরার খেতাব নিজেদের করে নেয় স্পেনের দলটি।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh