• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কানাডায় বসছে ক্রিকেট তারকাদের হাট

স্পোর্টস ডেস্ক

  ২৬ মে ২০১৮, ২২:০০

ক্রিকেটের বিশ্বায়নে নিজেদের নিশ্চয়ই একধাপ এগিয়ে নিচ্ছে কানাডা। কিন্তু একটা সময়ে যে দলটা বিশ্বকাপে খেলেছে তাদের ক্রিকেটে এখন ভাটা পড়েছে বলা যায়।

নিজেদেরকে ক্রিকেটে ফিরিয়ে আনতে এবার টি-টোয়েন্টির জোয়ারে গা ভাসাতে যাচ্ছে ক্রিকেট কানাডাও। আগামী মাসে কানাডার টরেন্টোয় ৬টি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে অনুষ্ঠিত হবে ‘গ্লোবাল টি-টোয়েন্টি’ টুর্নামেন্ট।

দলগুলো হচ্ছে, ক্যারিবিয়ান অল স্টার্স, টরেন্টো ন্যাশনালস, মনট্রিয়াল টাইগার্স, অটোয়া রয়্যালস, ব্যানকভার নাইটস এবং উইনিপিগ হকস।

এই টুর্নামেন্টকে সামনে রেখে এরইমধ্যে তোড়জোড় শুরু হয়েছে কানাডার ক্রিকেটপাড়ায়। নাম শোনা যাচ্ছে এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছেন ক্রিকেটের জনপ্রিয় সব তারকারা।

--------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তান দলের স্মার্ট ওয়াচ ব্যবহারে আইসিসির নিষেধাজ্ঞা
------------------------------------------------------

পাকিস্তানের শহিদ আফ্রিদি থেকে শুরু করে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, সুনিল নারিন, লাসিথ মালিঙ্গা, ডোয়াইন ব্রাভো, ড্যারেন স্যামি, ডেভিড মিলারদের মতো খেলোয়াড়দের নাম শোনা যাচ্ছে।

শুধু এরাই নয়, এই লিগের মধ্য দিয়ে ক্রিকেট ফিরতে যাচ্ছে বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া স্মিথও।

এছাড়াও অনেক বিদেশি ক্রিকেটারদের মেলা বসবে এখানে কেননা প্রতিটি দলে কানাডার হয়ে খেলার কথা মাত্র ৪ জন। বাকি ৭ জনই থাকছে বিদেশি।

শুধু যে তারকা খেলোয়াড়রাই আছে তা কিন্তু না। আছে তারকাখ্যাত কোচদের নামও। শোনা যাচ্ছে টম মুডি, হিথ স্ট্রিকদের মত কোচদেরও দেয়া হবে দলগুলোর দায়িত্বে।

তবে বলা হচ্ছে একই সময়ে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ায় দর্শক ভাটা পড়বে এই টুর্নামেন্টে। কিন্তু যারা কিনা ক্রিকেট নিয়েই ডুবে থাকে তারা কি আর চোখ ফেরাতে পারবে গ্লোবাল টি-টোয়েন্টি থেকে!

আরও পড়ুন :

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেম নিয়ে যা জানালেন দীঘি
শাহিন আফ্রিদিকে নিয়ে পিসিবির মিথ্যাচার
পাঁচ মাস পর নেতৃত্ব ফিরে পেলেন বাবর, যা বললেন আফ্রিদি
X
Fresh