• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ইউরোপ সেরার ফাইনালে মুখোমুখি রোনালদো-সালাহ

স্পোর্টস ডেস্ক

  ২৬ মে ২০১৮, ১৬:৩৫

আর কয়েক ঘণ্টার অপেক্ষা, তার পরই শুরু মহারণ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের দুই ডাকসাইটে ক্লাব লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। এই ম্যাচকে ঘিরে এরইমধ্যেই পারদ চড়তে শুরু করেছে ফুটবল সার্কিটে। উত্তাপে গা সেঁকছে গোটা ফুটবল বিশ্ব।

সমর্থক ও বিশেষজ্ঞদের মধ্যে এই ম্যাচকে ঘিরে উত্তেজনার অভাব না থাকলেও, যে দুই দলকে ঘিরে এই উত্তাপ, সেই দুই দল লিভারপুল এবং রিয়াল মাদ্রিদ কিন্তু বেশ সতর্ক।

ইউরোপ সেরার লড়াইয়ে আজ শনিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে নামবে দুই দল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২।
--------------------------------------------------------
আরও পড়ুন : এক সঙ্গে দুই বিয়ে করছেন রোনালদিনহো?
--------------------------------------------------------

পরিসংখ্যানের বিচারে মেগা এই ম্যাচের আগে স্প্যানিশ ক্লাবটির থেকে এক ধাপ এগিয়ে রয়েছে জর্জেন ক্লপের শিষ্যরা। নিজেদের শেষ পাঁচ ম্যাচে একটি জয় পেয়েছে জিদানের দল। হেরেছে একটি ম্যাচে ড্র তিনটি ম্যাচ।

অন্যদিকে, শেষ পাঁচ ম্যাচে দুটিতে জয় এবং দুটিতে হারের মুখ দেখতে হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিকে। ড্র একটি ম্যাচ।

সম্মুখ সমরেও স্প্যানিশ জায়ান্ট থেকে এক ধাপ এগিয়ে অলরেডরা। শেষ পাঁচ ম্যাচ সাক্ষাতকারে দুই বার জিতেছে রিয়াল। লিভারপুল জিতেছে তিনটি ম্যাচে। লস ব্লাঙ্কোসদের পক্ষে গোল সংখ্যা ২ এবং লিভারপুলের গোল সংখ্যা ৬।

তবে, ফাইনাল ম্যাচের লড়াই অন্য লড়াই। প্রবল চাপে যে দল নিজেদের নার্ভ ধরে রাখতে পারবে সেই দলই জিতবে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে জর্জেন ক্লপ বলেন, আমরা বেশ ভালো দল হিসেবে নিজেদের মেলে ধরেছি। ফাইনাল খেলার স্বপ্ন তো ছিলই, তবে সেটা সম্ভব হয়েছে গোটা দলের অনবদ্য পারফরম্যান্সের জন্য। ফাইনালেও আমাদের শক্তি হয়ে উঠবে এই পারফরম্যান্সই।

পাশে বসা লিভারপুলের ব্রিটিশ মিডফিল্ডার জর্ডন হেন্ডারসন বলেন, ভুলবেন না লিভারপুলের ডিএনএতে রয়েছে ট্রফি জেতা। খালি হাতে ফিরে যাব বলে আসিনি এখানে।

নিজেদের আন্ডারডগ হিসেবে না দেখলেও প্রতিদ্বন্দ্বী কোচ জিদানের প্রশংসাও এদিন করেন ক্লপ। তিনি বলেন, বিশ্বের সর্বকালের সেরা পাঁচ ফুটবলারের মধ্যে একজন অবশ্যই জিদান। কেউ যদি মনে করে যে, তার ফুটবলে জ্ঞান কম আছে বা বিশেষ কিছু করতে পারবে না, তা হলে কিছু বলার থাকে না। আমার সম্পর্কেও অনেকে একই কথা ভাবে। কোনো জ্ঞান না থাকা দুই কোচের মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের লড়াই হওয়াটা আরও মজার।

দুই কোচের মগজাস্ত্রের লড়াইয়ের পাশাপাশি এই ম্যাচকে দেখা হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মোহাম্মদ সালাহর দ্বৈরথ হিসেবে।

তবে এই তত্ত্বে বিশ্বাস করেন না তা স্পষ্ট জানিয়ে দিলেন ‘মিশরেরে মেসি’। সালাহ বলেন, লড়াইটা আমাদের দুইজনের মধ্যেই সীমাবদ্ধ নয়। এই লড়াইটা দুই দলের। ২২ জন ফুটবলারের। ম্যাচের দিন যে দল ভালো খেলবে, সেই জিতবে।

তবে বর্তমান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এই কাজটা যে বেশ কঠিন তাও মেনে নেন ২৫ বছর বয়সী এই তারকা।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh