• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চ্যাম্পিয়নস লিগের শেষ হাসি কার?

স্পোর্টস ডেস্ক

  ২৬ মে ২০১৮, ১১:৪৮

এমনিতেই গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলকে ঘিরে বুদ হয়ে আছে পুরো ফুটবল বিশ্ব। তার মধ্যে ইউরোপ সেরার মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হবেন ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ও মোহাম্মদ সালাহ এর লিভারপুল। রাশিয়া বিশ্বকাপের আগে এই দিনটির জন্যই অপেক্ষায় ছিল ফুটবলপ্রেমীরা। অবশেষে কাঙ্ক্ষিত ২৬ মে সবার সামনে উপস্থিত রোমাঞ্চকর এক রাত নিয়ে। ইউক্রেনের কিয়েভে আজ রাত পৌণে ১টায় ইউরোপ সেরার লড়াইয়ে মাঠে নামবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইংলিশ ক্লাব লিভারপুল। ইউরোপ সেরার শেষ হাসি কার মুখে লেগে থাকবে তা জানতে অপেক্ষা করতে হবে খেলা শেষের আগ পর্যন্ত।

--------------------------------------------------------
আরও পড়ুন : প্রকাশ পেলো রাশিয়া বিশ্বকাপের থিম সং
--------------------------------------------------------

১৯৫৫-৫৬ মৌসুমে শুরুর পর থেকে আজকের শিরোপা লড়াইয়ের আগ পর্যন্ত সর্বাধিক ১২টি ট্রফি নিজেদের শোকেস তুলেছে রিয়াল মাদ্রিদ। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ট্রফি ঘরে তুরেছে এসি মিলান (৭) বার। এরপর তৃতীয় সর্বোচ্চ ৫ বার করে ট্রফি ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, লিভারপুল। চতুর্থ সর্বোচ্চ ৪ বার ট্রফি তুলেছে শুধুমাত্র আয়াক্স। তিনবার করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টারনাজিওনেল। দুইবার করে ঘরে তুলেছে জুভেন্টাস, বেনফিকা, নটিংহাম ও পোর্তো। একবার করে ঘরে তুলেছে সেল্টিক, হামবুর্গ, স্টেয়া বুকেরেস্টি, মার্শেই, বরুশিয়া ডর্টমুন্ড, চেলসি, ফেয়েনুর্ড, অ্যাস্টন ভিলা, পিএসভি ইন্দোভেন, রেড স্টার বেলগ্রেড।

আজ রাতে আনলাকি ১৩ কে লাকি করার লক্ষ্যে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ৬ষ্ঠ শিরোপা ঘরে তোলার লক্ষ্যে থাকবে লিভারপুল। এ ম্যাচের পূর্বে লিভারপুলের স্মৃতিতে থাকবে ১৯৮০ সালের ম্যাচ। যেখানে এই রিয়ালকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তোলে তারা। আর রিয়াল চাইবে ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ১৩তম শিরোপা নিজেদের ঘরে তুলতে।