• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নতুন গন্তব্যে ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক

  ২৪ মে ২০১৮, ১৪:২৩

দীর্ঘ ২২ বছর পরে বার্সেলোনাকে বিদায় জানিয়েছেন ফুটবল কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা। রোববারই ক্যাম্প ন্যুকে বিদায় জানান এই ফুটবলার। এরপর থেকেই ফুটবল ভক্তদের মধ্যে প্রশ্ন উঠে এই স্প্যানিশ ফুটবলারের ভবিষ্যৎ নিয়ে। প্রথমে জানা গিয়েছিল চীনে যাবেন তিনি। তবে সেটা আর হয়ে উঠেনি।

অবশেষে ভক্তদের সব প্রশ্নের জবাব নিজেই দিলেন ৩৪ বছর বয়সি ইনিয়েস্তা। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন নিজের নতুন ঠিকানা হতে যাচ্ছে জাপানের ক্লাব ভিসেল কোবে।

আন্দ্রেস ইনিয়েস্তা ভিসেল কোবের মালিক মিকিতানির সঙ্গে তোলা দুইটি ছবি নিজের টুইটার একাউন্টে শেয়ার করেন। যার মধ্যে একটি ছবি ছিলো বিমানে উঠার আগে আর বাকি ছবিটি ছিলো বিমানে উঠার পরে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইনজুরিতে বিরাট কোহলি!
--------------------------------------------------------

প্রথম ছবিটির ক্যাপশনে তিনি লিখেছেন, বন্ধুকে নিয়ে টোকিও যাচ্ছি। আর বিমানের ভেতরে তোলা ছবিটির ক্যাপশনে লিখেছেন, বন্ধুর সঙ্গে নতুন ঘরে যাচ্ছি।


বার্সার হয়ে ৬৭৪ ম্যাচ খেলে ২২ শিরোপাজয়ী এই মিডফিল্ডারকে ভিসেল কোবে সমর্থকেরাও দারুণ ইতিবাচকভাবে বরণ করে নিয়েছে। মিকিতানি ও ইনিয়েস্তার ছবি রি-টুইট করেছেন জাপানের অনেক ফুটবলমোদী। ইনিয়েস্তাকে আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে ভিসেলে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করবেন ইনিয়েস্তা।

জে-লিগের এই দলটিতে সতীর্থ হিসেবে পোডলস্কিকে পাবেন ইনিয়েস্তা। জার্মানির সাবেক এই ফরোয়ার্ড গেল বছর গ্যালাতসারে থেকে যোগ দেন ভিসেলে। ইনিয়েস্তার শৈশবের নায়ক মাইকেল লাউড্রপও ১৯৯৬-৯৭ মৌসুমে খেলেছেন এই ক্লাবে। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ঘুরে ১৯৯৬ সালে ভিসেলে যোগ দিয়েছিলেন ডেনিশ এই কিংবদন্তি। এ ছাড়াও ব্রাজিলের কিংবদন্তি জিকো এবং ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার গ্যারি লিনেকারও খেলেছেন জাপানের ঘরোয়া ফুটবলে।

এদিকে ইনিয়েস্তার ‘নতুন ঘর’ ভিসেল কোবের মালিক মিকিতানি রাকুতেনের প্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠানটি আবার বার্সেলোনার স্পন্সর।

ক্যারিয়ার জুড়েই বার্সেলোনায় ৮ নম্বর জার্সি পরে খেলেছেন ইনিয়েস্তা। দীর্ঘ ১৬ বছরে বার্সার ৮ নম্বর জার্সিটিকে বানিয়ে ফেলেছেন নিজের সম্পত্তি। মাত্র ১২ বছর বয়সে বার্সার জুনিয়র দলে যোগ দেন তিনি। আর বার্সার সিনিয়র দলের হয়ে খেলেছেন ৪৪২টি ম্যাচ। গোল করেছেন ৩৫টি। কাতালান ক্লাবটির হয়ে দীর্ঘ ক্যারিয়ারে জিতেছেন ৩১টি ট্রফি।

আরও পড়ুন :

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
মেয়েকে নিয়ে দেশত্যাগ, জাপানি মায়ের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি আজ
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
X
Fresh