• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বল বিকৃতি কাণ্ডের পর আমার গর্ভপাত হয়: ওয়ার্নারের স্ত্রী

স্পোর্টস ডেস্ক

  ২৪ মে ২০১৮, ১২:৫৯

চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি কাণ্ডে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটর নিষিদ্ধ হন। তার মধ্যে অন্যতম ছিলেন দলটির সহকারী অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কেলেঙ্কারির পরবর্তী পর্বে ব্যক্তিগত জীবনে বড়সড় ঝড়ের মুখোমুখি হতে হয়েছিলেন বাম-হাতি এই ব্যাটসম্যান। স্ত্রী ক্যানডিস ওয়ার্নার জানিয়েছেন, বল বিকৃতি কেলেঙ্কারি ঘটনার পর তার গর্ভপাত হয়।

প্রোটিয়াদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সিরিজ চলার সময় বল বিকৃতির ঘটনা ঘটে। ওই ঘটনায় যুক্ত ওয়ার্নার, তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফটকে দেশে ফেরার নির্দেশ দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশে ফিরে সাংবাদিক বৈঠকে কেঁদে ফেলেছিলেন ওয়ার্নার। সিডনির ওই সাংবাদিক সম্মেলনের এক সপ্তাহ পরে তার গর্ভপাত হয় বলে জানিয়েছেন ক্যানডিস।

৩৩ বছর বয়সী ক্যানডিস দেশটির বেশ কয়েকটি সমুদ্র সৈকতে লাইফসেভার হিসেবে কাজ করেছেন। ওয়ার্নার ও ক্যানডিসের দুই সন্তান রয়েছে- আইভি মায়ে (৩) এবং ইন্ডি রায়ে (২)।

বলবিকৃতি কেলেঙ্কারির পরবর্তী পর্বের চাপ ও বিমানযাত্রার ধকলকেই গর্ভের সন্তান নষ্ট হয়ে যাওয়ার কারণ বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ান এই মডেল। সেই সময়ের দুঃসহ অভিজ্ঞতার কথাও জানিয়েছেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : সালাহকে দলে ভেড়াতে বার্সার প্রতি রিভালদোর তাগিদ
--------------------------------------------------------

দেশটি একটি নারীদের ম্যাগাজিনকে সাক্ষাত্কার দিতে গিয়ে ক্যানডিস বলেছেন, আমি বাথরুমে ডেভিডকে ডাকলাম, বললাম আমার রক্তপাত হচ্ছে। আমরা একে অপরকে জড়িয়ে কেঁদেছিলাম।

তিনি বলেন, অসহনীয় ঘটনার পর গর্ভপাতের ওই ঘটনা খুবই দুঃখজনক। বলবিকৃতি ঘটনার পর চরম লাঞ্ছণা এক্ষেত্রে প্রভাব ফেলেছে। ওই সময় থেকে তারা সিদ্ধান্ত নিয়েছেন, এরপর থেকে আরও কোনওকিছুরই প্রভাব নিজেদের জীবনে পড়তে দেবেন না।

ক্যানডিসের দাবি, তিনি যে আবার অন্তঃসত্ত্বা তা কেপটাউনে জানতে পেরেছিলেন ওয়ার্নার। আমরা দুজনই খুব খুশি হয়েছিলাম।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শুরু থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। প্রথম টেস্টে প্রোটিয়া ক্রিকেটার কুইন্টন ডি ককের সঙ্গে তর্কে জড়ানো পর ওয়ার্নারের বিরুদ্ধে ম্যাচ অবমাননার অভিযোগ উঠেছিল।

সেসময় ওয়ার্নার দাবি করেছিলেন, ডি কক তার স্ত্রী সম্পর্কে অসভ্য মন্তব্য করেছিলেন। ক্যানডিস বলেছেন, ওই ঘটনার পর বোঝা উচিত ছিল যে, সবকিছু ঠিকঠাক হবে না।

ক্যানডিস জানান, তৃতীয় টেস্ট চলাকালে দুই সন্তানের সঙ্গে টিভি দেখতে দেখতে তিনি বল বিকৃতির খবর জানতে পেরেছিলেন। তিনি আরও বলেছেন, আমার স্বামী, স্মিথ ও ব্যানক্রফটের সঙ্গে অস্ট্রেলিয়ার ফিরতে চেয়েছিলাম। কিন্তু আমাকে অন্য বিমানে নিয়ে যাবার ব্যবস্থা করা হয়।

যে পথে ফেরার ব্যবস্থা করা হয়, সেটি দীর্ঘতম ও কঠিন ছিল বলে দাবি ক্যানডিসের।

তিনি আরও বলেছেন, কেউ জানত না যে আমি অন্তঃসত্ত্বা। আমাকে নিরাপদে বাড়িতে নিয়ে আসতে ডেভিড সব ধরনের চেষ্টা করেছিল। কারণ, ও বুঝতে পেরেছিল যে, আর বেশি কোনও চাপ পড়লে আমার গর্ভস্থ সন্তানের ক্ষতি হতে পারে। ২৩ ঘণ্টার বিমান যাত্রার পর দেশে ফিরে সংবাদমাধ্যমে লোকজন দেখে আরও বিধ্বস্ত হয়ে পড়েছিলাম।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ
এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায় ওয়ার্নারের 
X
Fresh