• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কোয়ালিফায়ার ২ এ সাকিবদের প্রতিপক্ষ কলকাতা

স্পোর্টস ডেস্ক

  ২৪ মে ২০১৮, ০৮:১৮

ইডেন গার্ডেন্সে অসাধারণ পারফরম্যান্স করে রাজস্থান রয়্যালসকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এলিমিনেটর পর্বের এ ম্যাচ পার করে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শুক্রবার চলতি আইপিএলের কোয়ালিফায়ার ২ খেলতে নামবে নাইটরা। এদিন স্বাগতিকদের করা ১৬৯ রান তাড়া করতে নেমে রাজস্থান ম্যাচ হারল ২৫ রানে। থামল ৪ উইকেটে ১৪৪ রানে। ঘরের মাঠে স্পিনাররা দায়িত্ব নিয়ে ম্যাচ ঘুরিয়ে দিলেন।

কলকাতা শুরুতেই কয়েকটি উইকেট পড়ে চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে অধিনায়ক দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেলরা ব্যাট হাতে দলকে সম্মানজনক রানে পৌঁছে দেন। ১৭০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে রাজস্থান দারুণ শুরু করে। প্রথম ৫ ওভারে বোর্ডে বিনা উইকেটে ৪৭ রান তুলে ফেলে।
--------------------------------------------------------
আরও পড়ুন : একনজরে ভিলিয়ার্সের বর্ণাঢ্য ক্যারিয়ার
--------------------------------------------------------

ষষ্ঠ ওভারের প্রথম বলে পীযূষ চাওলার বলে রাহুল ত্রিপাঠী ২০ রান করে ফেরেন। নিজের বলে দুরন্ত ক্যাচ নেন চাওলা। তারপরও রাজস্থানের হয়ে অধিনায়ক অজিঙ্কা রাহানে ও সঞ্জু স্যামসন দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। ১ উইকেটেই একশো তুলে ফেলে রাজস্থান। ১৩ ওভারে বোর্ডে ১০৩ রান ছিল ১ উইকেটের বিনিময়ে।

শেষ ৭ ওভারে প্রয়োজন ছিল ৬৭ রান। সেখান থেকে ম্যাচে ফেরে বলিউড তারকা শাহরুখ খানের দলটি। রাহানেকে ৪৬ রানে কট অ্যান্ড বোল্ড করে ফেরান কুলদীপ যাদব। ব্যস সেখানেই ম্যাচ ঘুরে যায়। স্যামসন ৩৮ বলে ৫০ করলেও দলকে জেতাতে পারেননি।